৩৬টি ফুটওভার ব্রিজ আছে, ৬টিও ব্যবহার হচ্ছে না: সড়ক পরিবহণমন্ত্রী | daily-sun.com

৩৬টি ফুটওভার ব্রিজ আছে, ৬টিও ব্যবহার হচ্ছে না: সড়ক পরিবহণমন্ত্রী

ডেইলি সান অনলাইন     ১২ আগস্ট, ২০১৮ ১৬:৫৮ টাprinter

৩৬টি ফুটওভার ব্রিজ আছে, ৬টিও ব্যবহার হচ্ছে না: সড়ক পরিবহণমন্ত্রী

 

প্রতিযোগিতামূলক বাস চলাচলের পাশাপাশি পথচারীদের বেপরোয়া রাস্তা পারাপারও বন্ধ করতে হবে বলে উল্লেখ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম রুটে ৩৬টি ফুটওভার ব্রিজ নির্মাণ করেছি।

কিন্তু ৬টিও ব্যবহার হচ্ছে না। আজ রবিবার (১২ আগস্ট) সকালে রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুলের সামনে পথচারী আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন সড়ক পরিবহণমন্ত্রী।


তিনি বলেন, পাশে ফুটওভার ব্রিজ কিন্তু মানুষ ব্যবহার করবে না। হামাগুড়ি দিয়ে ডিভাইডারের গ্যাপের মধ্য দিয়ে রাস্তা পার হবে। স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা মোবাইল ফোনে কথা বলতে বলতে রাস্তার এপার থেকে ওপার যাচ্ছে। ছুটন্ত গাড়ি এসে তাকে চাপা দিচ্ছে। ফলে নৃশংস মৃত্যুর ঘটনা ঘটে। আমি অনুরোধ করবো, প্লিজ রাস্তা পারাপার তোমরা সর্তক হবে।   


মান্ত্রী বলেন, আগামী দুই তিন বছরের মধ্যে বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান আসবে।

একটু ধৈর্য ধরতে হবে। অপেক্ষা করতে হবে। অপেক্ষা করুন সুদিনের জন্য।  


তিনি আরও বলেন, ঈদের আগে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের ২৩টি ব্রিজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। আমরা জনসাধারণের জন্য খুলে দিব। টঙ্গী বাজারে পুরোপুরি এলিভেটেড এক্সপ্রেস হবে। আব্দুল্লাহপুর থেকে ইপিজেড পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসের কাজ চলছে।


এর আগে রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুলের সামনে পথচারী আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের বিপরীতে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস চাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজের দুই শিক্ষার্থী নিহত ও অন্তত ১২ শিক্ষার্থী আহত হন। নিহতদের একজন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজিব (১৬), অন্যজন একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৫)।   


বেপরোয়া বাসচাপায় ওই দুই শিক্ষার্থীর মৃত্যুর পর প্রধানমন্ত্রী তার অঙ্গীকার অনুযায়ী আজ সকালেই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুলের সামনে পথচারী আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে ২০ লাখ টাকা করে সঞ্চয়পত্র প্রদান করেছেন। এছাড়া ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য পাঁচটি বাসও হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী।


এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদসহ বেসামরিক ও সামরিক শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


Top