এবার সিলেট থেকে গেল হজ ফ্লাইট | daily-sun.com

এবার সিলেট থেকে গেল হজ ফ্লাইট

ডেইলি সান অনলাইন     ১১ আগস্ট, ২০১৮ ১৭:১৯ টাprinter

এবার সিলেট থেকে গেল হজ ফ্লাইট

 

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। শুক্রবার (১০ আগস্ট) রাত ১১টা ৩৫ মিনিটে  ৪১৪ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইটটি (বিজি-১০৮৩) সিলেট ছাড়ে।

বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল এ ফ্লাইটের উদ্বোধন করেন।


তিনি বলেন, হজযাত্রীদের অসুবিধার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু করা হয়েছে।


উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (প্রশাসন) মমিনুল ইসলাম, পরিচালক (গ্রাহক সেবা) আলী আহসান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ, বিমান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন প্রমুখ।

 

প্রসঙ্গত, এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ৭৯৮ জন হজযাত্রী সৌদি যাবেন। সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার জন হজে গমন করবেন। হজ চুক্তি অনুযায়ী মোট হজযাত্রীর অর্ধেক অর্থাৎ ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী বিমান এবং অবশিষ্ট ৬৩ হাজার ৫৯৯ জন যাত্রী সৌদিয়া এয়ারলাইন্স পরিবহন করবে।


গত ১৪ জুলাই থেকে শুরু হয়ে ১৫ আগস্ট পর্যন্ত বাংলাদেশ বিমানের মোট ১৮৭টি ফ্লাইট সৌদি আরবে যাওয়ার কথা (ডেডিকেটেড-১৫৫ এবং শিডিউল-৩২) রয়েছে।

 


Top