জাবালে নূর পরিবহনের ৬ বাস জব্দ | daily-sun.com

জাবালে নূর পরিবহনের ৬ বাস জব্দ

ডেইলি সান অনলাইন     ১১ আগস্ট, ২০১৮ ১৫:৩১ টাprinter

জাবালে নূর পরিবহনের ৬ বাস জব্দ

 

রুট পারমিট বাতিল করা সত্ত্বেও পরিবহন চালানোর অভিযোগে জাবালে নূর পরিবহনের ৬টি বাস জব্দ করেছে র‌্যাব। শনিবার (১১ আগস্ট) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে র‌্যাব-১ ও র‌্যাব-৪ এর সদস্যরা এসব বাস জব্দ করে।

র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।


তিনি জানান, যাচাই-বাছাই শেষে বাসগুলোর বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


এর আগে গত ১ আগস্ট রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।


বিআরটিএ’র উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার-১) শেখ মো. মাহবুব-ই রাব্বানী জানান, দুর্ঘটনায় দায়ী জাবালে নূর পরিবহনের লাইসেন্স ও ফিটনেস সনদ বাতিল করা হয়েছে। পাশাপাশি দুর্ঘটনায় দায়ী দুই বাস চালকের ড্রাইভিং লাইসেন্স বাতিল করার উদ্যোগ নেয়া হয়েছে।

 


প্রসঙ্গত, গত রবিবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের বিপরীতে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত ও অন্তত ১২ শিক্ষার্থী আহত হন। নিহতদের একজন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজিব (১৬), অন্যজন একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৫)।  


ঘাতক ওই বাসের চালকেরও লাইসেন্স ছিলনা। এছাড়া বাসটির ফিটনেস সার্টিফিকেটও ছিল মেয়াদোতীর্ণ।

বর্তমানে ঘাতক বাসটির চালক ও মালিক দুইজনই বিভিন্ন মেয়াদে রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।


এই দুর্ঘটনার দিন থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে কলেজটির শিক্ষার্থীরা। এরপর নিরাপদ সড়ক, শিক্ষার্থীবান্ধব পরিবহন ব্যবস্থা, নৌমন্ত্রী ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যনির্বাহী সভাপতি শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবিতে টানা নয়দিন রাজপথে আন্দোলনে ছিল দেশের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী।

 

 

 


Top