সিয়াটলে বিমান চুরির পরে বিধ্বস্ত, চালক ছিলেন আত্মঘাতি | daily-sun.com

সিয়াটলে বিমান চুরির পরে বিধ্বস্ত, চালক ছিলেন আত্মঘাতি

ডেইলি সান অনলাইন     ১১ আগস্ট, ২০১৮ ১৩:০৪ টাprinter

সিয়াটলে বিমান চুরির পরে বিধ্বস্ত, চালক ছিলেন আত্মঘাতি

 

যুক্তরাষ্ট্রের সিয়াটল-টেকোমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কর্মচারী বিনা অনুমতিতে একটি বিমান নিয়ে উড্ডয়নের পর ৩০ মাইল দূরে গিয়ে সেটি বিধ্বস্ত হয়েছে। এ ঘটনার পর সিয়াটল-টেকোমা আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট ওঠানামা বন্ধ রাখা হয়েছে।


বিমান কর্তৃপক্ষ জানায়, একটি এয়ারলাইন্সের এক কর্মচারী কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই একটি যাত্রীবাহী বিমান উড়িয়ে পালিয়ে যান। পরে ওয়াশিংটনের উত্তরপশ্চিমাঞ্চলীয় উপকূল পিউজিট সাউন্ডে গিয়ে সেটি বিধ্বস্ত হয়। তবে সে সময় বিমানটিতে আর কোন আরোহী ছিলেন না। খবর নিউ ইয়র্ক টাইমসের।


টুইটারে পিয়ার্স কাউন্টি শেরিফের দফতর জানায়, এটা কোনো সন্ত্রাসী কর্মকাণ্ড না। ওই কর্মচারী ছিলেন একজন আত্মঘাতি। তিনি কে, তা আমরা জানি। এর সঙ্গে অন্য কেউ যুক্ত ছিলেন না।


কর্মকর্তারা বলেন, প্রাথমিক তথ্য হচ্ছে, একটি অজ্ঞাত এয়ারলাইনের একজন মিস্ত্রী বিমানটি চুরি করে উড়াল দিয়েছিলেন।

আকাশে চমকবাজি দেখাতে গিয়ে কিংবা অভিজ্ঞতার অভাবে সেটি বিধ্বস্ত হয়ে গেছে।

 


দেশটির আইনপ্রয়োগকারী সংস্থার এক কর্মকর্তা বলেন, এটা ছিল একটি আত্মঘাতি ঘটনা। চালক ছিলেন ২৯ বছর বয়সী একজন মিস্ত্রী। ঘটনার পরপরই বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।


হরিজোনোর অংশীদার আলাস্কা এয়ারলাইন্স এক বিবৃতিতে জানিয়েছে, হরিজোন এয়ার কিউ৪০০য়ের একটি বিমান চুরি হয়েছে। এ ধরনের বিমানে আকৃতির ওপর ভিত্তি করে সাধারণত ৭৮টির মতো আসন থাকে।


সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে ওই বিমানটিকে ওয়াশিংটন অঙ্গরাজ্যে অবস্থিত বিমানবন্দরের কাছ দিয়ে উড়ে যেতে দেখা যায়।

 

 

 


Top