প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় ইবির ২ শিক্ষার্থীর আত্মহত্যা | daily-sun.com

প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় ইবির ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ডেইলি সান অনলাইন     ১০ আগস্ট, ২০১৮ ১৩:৩৫ টাprinter

প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় ইবির ২ শিক্ষার্থীর আত্মহত্যা

 

প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী প্রেমিক যুগলের একজন গলায় ফাঁস এবং অপরজন ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন। বৃহষ্পতিবার (৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রেমিকা ইবির মাস্টার্স শেষ বর্ষ ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ছাত্রী এবং একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর আশরাফুল ইসলামের মেয়ে মুমতা হেনা ফ্যানের সঙ্গে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন।


এ সংবাদ শোনার পর কুষ্টিয়া শহরের পিয়ারাতলার একটি ছাত্রবাসে থাকা ইবি ছাত্র হেনার সহপাঠী ও প্রেমিক চুয়াডাঙ্গার রোকনুজ্জামান রোকন রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার মতি মিয়ার রেলগেট নামক স্থানে পোড়াদহ থেকে ছেড়ে যাওয়া গোয়ালন্দগামী সাটল ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন।


ঘটনার সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মাহবুবর রহমান। তিনি জানান, বৃহষ্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. আশরাফুল ইসলামের মেয়ে মুমতা হেনা ঝিনাইদহের বাসায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। এর প্রায় ঘন্টা দুই পরে সংবাদ পাওয়া যায় একই বিভাগ ও বর্ষের ছাত্র রোকনুজ্জামান ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে। এ ব্যাপারে খোঁজ নিয়ে সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়, নিহত ওই শিক্ষার্থীর মধ্যে প্রেমের সম্পর্ক ছিলো। তবে হঠাৎ দু’জনই কী কারণে এমন আত্মঘাতি সিদ্ধান্ত নিয়েছে সে বিষয়ে এখনও স্পষ্ট কোন ধারণা পাওয়া যায়নি।


প্রক্টর আরও জানান, নিহত রোকনুজ্জামান বিভাগের অনার্সে ১ম মেধাস্থান অর্জন করে এবং মাস্টার্সের রেজাল্টও একই।

 


এদিকে নিহতদের পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, রোকনুজ্জামান ও মুমতা হেনার মধ্যে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি জানার পর হেনার পরিবার এ সম্পর্ক মেনে নেয়নি।

পরে হেনাকে বিয়ে দেয়ার জন্য চাপ দিতে থাকে। এরই জের ধরে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ঝিনাইদহ শহরের ঝিনুক টাওয়ারের পঞ্চম তলার একটি কক্ষে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে হেনা।


রাত সাড়ে আটটার দিকে এই খবর শুনে প্রেমিক রোকনুজ্জামান কুষ্টিয়া শহরের মতি মিয়া রেলগেটে ট্রেনের নিচে ঝাঁপ দিলে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যান।


পোড়াদহ জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আজিজ জানান, কুষ্টিয়ার সদর উপজেলার মতি মিয়া রেলগেট নামক এলাকায় পোড়াদহ থেকে ছেড়ে যাওয়া গোয়ালনন্দগামী ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে এক যুবক আত্মহত্যা করেছে।


সংবাদ পেয়ে রেল পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

 


Top