মিম-করিমের পরিবারকে ১০ লাখ টাকা দিতেই হবে জাবালে নূর মালিক পক্ষকে | daily-sun.com

মিম-করিমের পরিবারকে ১০ লাখ টাকা দিতেই হবে জাবালে নূর মালিক পক্ষকে

ডেইলি সান অনলাইন     ৯ আগস্ট, ২০১৮ ২১:২৫ টাprinter

মিম-করিমের পরিবারকে ১০ লাখ টাকা দিতেই হবে জাবালে নূর মালিক পক্ষকে

 

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত মিম ও করিমের পরিবারকে পাঁচ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতেই হবে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে। গত ৩০ জুলাই এক সপ্তাহের মধ্যে ওই দু’জনের পরিবারকে তাৎক্ষণিক পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

একইসঙ্গে আহতদের চিকিৎসার ব্যয়ভার বহনেরও আদেশ দেন।


বৃহস্পতিবার (৯ আগস্ট) ক্ষতিপূরণের ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষ। শুনানি শেষে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত ওই আদেশের উপর স্থগিতাদেশ দেননি। অর্থাৎ পরিবহন মালিক কর্তৃপক্ষকে ওই ক্ষতিপূরণের টাকা পরিশোধ করতেই হবে।


এদিন আদালতে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট পঙ্কজ কুমার কুণ্ডু। অন্যদিকে শুনানিতে ছিলেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।


ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, আদালত আদেশ স্থগিত করেননি। তাই জাবলে নূর পরিবহন কর্তৃপক্ষকে ওই ক্ষতিপূরণের অর্থ পরিশোধ করতেই হবে।


প্রসঙ্গত, গত রবিবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের বিপরীতে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত ও অন্তত ১২ শিক্ষার্থী আহত হন।

নিহতদের একজন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজিব (১৬), অন্যজন একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৫)। ঘটনার দিনই নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলা নং ৩৩ (৭) ১৮।


এই দুর্ঘটনার দিন থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে কলেজটির শিক্ষার্থীরা। এরপর ৯ দফা দাবিতে টানা নয়দিন রাজপথে আন্দোলনে ছিল দেশের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী।

 

আরও পড়ুন:

 

ঘাতক বাস মালিক শাহাদাৎ ৭ দিনের রিমান্ডে

 

করিম ও মিমের পরিবারকে ২০ লাখ করে টাকা দিলেন প্রধানমন্ত্রী


নতুন সড়ক পরিবহন আইনে যা থাকছে

 

ফিটনেসবিহীন গাড়ি শনাক্তে কমিটি গঠনের নির্দেশ


দুই শিক্ষার্থীর পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ

 

 


Top