বিপিএল এর জন্য প্রস্তুত হচ্ছেন আশরাফুল | daily-sun.com

বিপিএল এর জন্য প্রস্তুত হচ্ছেন আশরাফুল

ডেইলি সান অনলাইন     ৮ আগস্ট, ২০১৮ ১৫:১৯ টাprinter

বিপিএল এর জন্য প্রস্তুত হচ্ছেন আশরাফুল

আশরাফুল বিশ্বের কনিষ্ঠতম খেলোয়াড় হিসেবে টেস্ট শতক করার রেকর্ডের অধিকারী। নিজের ১৭তম জন্মদিনের একদিন পূর্বে ২০০১ সালের ৮ সেপ্টেম্বরে সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে অনুষ্ঠিত এশিয়ান টেস্ট চ্যাম্পিয়নশীপে তিনি তার অভিষেক টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১১৪ রান করে এই কৃতিত্ব অর্জন করেন।

 

এরপর থেকেই শুরু হয় আশরাফুলের ক্রিকেট অধ্যায়। একের পর এক বাংলাদেশে এনে দিয়েছেন সাফল্য। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান বলা হয় মোহাম্মদ আশরাফুলকে। তবে মুদ্রার উল্টো পিঠ বাংলাদেশকে দেখিয়েছেন তিনি।

 

২০১৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ম্যাচ পাতানোর অভিযোগ ওঠে তার বিপক্ষে। ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠার পর আশরাফুল এ বিষয়ে স্বীকারোক্তি দেন এবং জাতির কাছে ক্ষমা চান। পরে আশরাফুলকে সব ধরনের ক্রিকেট থেকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অনুমতি পাচ্ছেন মোহাম্মদ আশরাফুল। আর মাত্র ৫ দিন পরেই আন্তর্জাতিক ক্রিকেট খেলার অনুমতি পাবেন তিনি।

১৩ আগস্ট সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার কথা রয়েছে মোহাম্মদ আশরাফুলের। যদিও এই ব্যাপারে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

 

এদিকে যে বিপিএল দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিলেন আশরাফুল সেই বিপিএল দিয়েই আবারও বাংলাদেশ জাতীয় দলে খেলার সুযোগ পেতে চান তিনি। আর এ জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছেন তিনি। আগামী বিপিএল কে সামনে রেখে লন্ডনে কঠোর অনুশীলনে এখন ব্যস্ত রয়েছেন মোহাম্মদ আশরাফুল।

 

আগামী বছর ৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বিপিএলে মাত্র দুই মৌসুমে খেলেছেন মোহাম্মদ আশরাফুল। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে ২০১২ এবং ২০১৩ সালে মাঠ মাতিয়েছেন তিনি। এই দুই মৌসুমে মোট ২৬ ম্যাচে ২৪ ইনিংসে ৬১৬ রান করেছেন মোহাম্মদ আশরাফুল। ২৯ গড়ে ১১৭ স্ট্রাইক রেটে একটি সেঞ্চুরিসহ দুটি হাফ সেঞ্চুরি করেছেন মোহাম্মদ আশরাফুল। এক ইনিংসে সর্বোচ্চ স্কোর অপরাজিত ১০৩ রান।

 


Top