ফেসবুকে মাদক বিক্রির বিজ্ঞাপন দিয়ে ফেঁসে গেলেন কৌস্তভ বিশ্বাস | daily-sun.com

ফেসবুকে মাদক বিক্রির বিজ্ঞাপন দিয়ে ফেঁসে গেলেন কৌস্তভ বিশ্বাস

ডেইলি সান অনলাইন     ৮ আগস্ট, ২০১৮ ১৪:৫৭ টাprinter

ফেসবুকে মাদক বিক্রির বিজ্ঞাপন দিয়ে ফেঁসে গেলেন কৌস্তভ বিশ্বাস

ফেসবুকে মাদক বিক্রির বিজ্ঞাপন দিয়ে গ্রেপ্তার হল হায়দরাবাদের এক ইঞ্জিনিয়ার। কৌস্তভ বিশ্বাস নামে আদতে কলকাতার বাসিন্দা ওই যুবক কর্মসূত্রে হায়দরাবাদে থাকে।

 

পুলিশ কৌস্তভের সঙ্গে সৈয়দ আদিল নামে আর এক যুবককেও এই ঘটনায় গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, কৌস্তভ সরাসরি ফেসবুককেই মাদক বিক্রির মাধ্যম হিসাবে বেছে নিয়েছিল। দেশের সব জায়গাতেই মাদক ডেলিভারি করত সে।

 

ফেসবুকে অন্যন্য জিনিস যেমন বিক্রি করা হয়, তেমনি ছবি দিয়ে কৌস্তভ গাঁজা, কোকেন, মারিজুয়ানা, এলএসডির ছবি দিয়ে বিক্রি করত। কৌস্তভ হায়দরাবাদের একটি সফটওয়্যার সংস্থায় কাজ করত। ৩১ জুলাই কৌস্তভ মাদক বেচার জন্য ফেসবুকে শেষ মেসেজ দেয়। এরপরই হুমায়ুননগর এলাকায় একজনকে কোকেন বিক্রি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যায় কৌস্তভ।

 

কৌস্তভকে গ্রেপ্তারের পর তার ফেসবুক প্রোফাইল দেখে অবাক বনে যান তদন্তকারীরা। ফেসবুকে কোনও ধরনের গোপনীয়তা না রেখেই, প্রকাশ্যে মাদক বিক্রি হচ্ছে।

 

বিভিন্ন মাদকের ছবি যেমন রয়েছে, তেমনি রয়েছে নিজেরও বেশ কিছু মাদক সেবনের ছবি। কৌস্তভ জেরায় জানিয়েছে, পুনের এক মাদক পাচারকারীর কাছ থেকে সে এই মাদক কিনত এবং তা ফেসবুকের মাধ্যমে বিভিন্ন গ্রাহকের কাছে বিক্রি করত।

 

তদন্তে জানা গিয়েছে, কৌস্তভ নিজেও একজন মাদকাসক্ত। গ্রাহককে কোনও মাদক বেচার আগে, সে আগে ওই মাদকের স্বাদ নিত। কৌস্তভ নির্ভয়ে সোশ্যাল মিডিয়ায় এই মাদক বিক্রির কাজ চালিয়ে যাচ্ছিল।

 

পুলিশ জানিয়েছে, এর আগে এ ধরনের কোনও ঘটনা তাদের চোখে পড়েনি। ধৃতদের কাছ থেকে ১৫ গ্রাম কোকেন, ৮০ গ্রাম শুকনো গাঁজা উদ্ধার হয়েছে। খোঁজ চলছে পুনের মাদক পাচারকারীর।


Top