'যে ছবি দেখে চোখ ভিজে উঠল' | daily-sun.com

'যে ছবি দেখে চোখ ভিজে উঠল'

ডেইলি সান অনলাইন     ৪ আগস্ট, ২০১৮ ১৯:২২ টাprinter

'যে ছবি দেখে চোখ ভিজে উঠল'

বাস স্টপেজে দাঁড়ানো দুই শিক্ষার্থী বাসচাপায় নিহতের ঘটনায় ৯ দফা দাবিতে প্রায় এক সপ্তাহ ধরে আন্দোলন চালিয়ে আসছে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা। রাজনৈতিক দল থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষই শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে সমর্থন জানিয়েছে।

 

 

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার শুরু থেকেই এই আন্দোলনে সমর্থন দিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বিভিন্ন বক্তব্য দিচ্ছেন এবং খবরের লিংক প্রকাশ করছেন।



গত কয়েক দিন বেশকিছু এলাকায় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় উদ্বিগ্ন ডা. ইমরান এবার একটি দৃশ্য দেখে আবেগাপ্লুত। নিজের ফেসবুক পেজে দেয়া দুটি ছবিতে দেখা যায়, ছাত্ররা পরস্পর একে অন্যের হাতে হাত রেখে ছাত্রীদের নিরাপত্তা দিয়ে সরিয়ে নিচ্ছে। ছবির ক্যাপশনে ডা. ইমরান লিখেছেন-

 

 

‘সন্ত্রাসী হামলার থেকে বোনদের নিরাপদে সরিয়ে নিচ্ছে ছাত্ররা... বিশ্বাস করুন, চোখ দুটো ভিজে উঠেছে। এত সুন্দর ছবি মনে হচ্ছে কখনো দেখিনি।

এইতো আমার বাংলাদেশ।

সম্ভাবনার নতুন সূর্যোদয়। ’

উল্লেখ্য, রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা হাসপাতালের পাশে ফুটপাতে বাসচাপায় রোববার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হন।

আহত হন বেশ কয়েকজন। তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এরপর ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসি এবং নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবিতে টানা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে আসছে রাজধানীর বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা। এতে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে। একাধিক স্থানে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে।

 


Top