আরেক মীমের প্রাণ কেড়ে নিল কাভার্ডভ্যান | daily-sun.com

আরেক মীমের প্রাণ কেড়ে নিল কাভার্ডভ্যান

ডেইলি সান অনলাইন     ৪ আগস্ট, ২০১৮ ১৬:৪৪ টাprinter

আরেক মীমের প্রাণ কেড়ে নিল কাভার্ডভ্যান

 

নিরাপদ সড়ক ও শিক্ষার্থীবান্ধব পরিবহন ব্যবস্থার দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যেই এবার গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় এক কলেজছাত্রী নিহত হয়েছেন। শনিবার (৪ আগস্ট) দুপুর পৌনে দুইটার দিকে ঢাকা-ময়মন‌সিংহ মহাসড়কের গাজীপুর বড়বাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


নিহতের নাম ফারজানা আক্তার মীম (২০)। তিনি গাজীপুর বড়বাড়ি এলাকার ফারুক হোসেনের মেয়ে এবং সরকারি সফিউদ্দিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, বড়বাড়ি এলাকায় রাস্তা পার হওয়ার সময় এক‌টি কাভার্ডভ্যান মীমকে ধাক্কা দেয়। এতে তিনি চাকার নিচে পড়ে যান। এরপর কাভার্ডভ্যানটি তার মাথার ওপর দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে মীমকে টঙ্গী হাসপাতা‌লে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


এ ঘটনায় বিক্ষুদ্ধরা কাভার্ডভ্যান‌টি আগুনে পুড়িয়ে দিয়েছে। সড়কে অবস্থান নিয়ে বেশ কিছুক্ষণ তারা বিক্ষোভও করেন। তবে কাভার্ডভ্যানটির চালক পালিয়ে গেছেন।


প্রসঙ্গত, গত রবিবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের বিপরীতে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকের রেষারেষির ফলে একটি বাসের চাকায় পিষ্ট হয়ে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত ও অন্তত ১২ শিক্ষার্থী আহত হন। নিহতদের একজন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম (১৬), অন্যজন একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৫)।


ওই দুর্ঘটনার দিন থেকে সাত দিন ধরে দোষী পরিবহনকর্মীদের বিচার, নিরাপদ সড়ক, শিক্ষার্থী বান্ধব পরিবহন ব্যবস্থা ও নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবি জানাচ্ছেন শিক্ষার্থীরা। পাশাপাশি তারা সড়কে অবস্থান নিয়ে গাড়ি ও গাড়ির চালকের লাইসেন্স পরীক্ষা করেন। এর মধ্যে বেশ কিছু যানবাহনের ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।


এদিকে গেলো বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যদের নিজ কার্যালয়ে নিয়ে এসে সান্ত্বনা ও সমবেদনা জানান। এসময় নিহত দুই শিক্ষার্থীর প্রত্যেক পরিবারকে ২০ লাখ টাকা করে মোট ৪০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দেন।


এদিকে শুক্রবার শিক্ষার্থীদের আন্দোলনের ৬ষ্ঠ দিন থেকে এসে ‘নিরাপত্তাহীনতার’ অজুহাতে রাজধানীর সব রুটের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা। যা আজও অব্যাহত রয়েছে।


এদিকে শিক্ষার্থীদের এই আন্দোলনে ‘ছাত্রদল ও ছাত্র শিবিরের অনুপ্রবেশ ঘটছে-’ বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্যের পর শুক্রবার শিক্ষার্থীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেছেন, তোমাদের (শিক্ষার্থীদের) উসকানি দিতে একটি অপশক্তি চেষ্টা করছে। তাদের উসকানিতে সাড়া দিও না। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

 

আরও পড়ুন:

 

নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যেই নরসিংদীতে লেগুনা চাপায় কলেজছাত্র নিহত

 

নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যেই ধামরাইয়ে ২ বাসের সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে ৫


নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যেই মগবাজারে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত, বাসে আগুন


নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যেই সখীপুরে পিকআপের চাপায় স্কুলছাত্রী নিহত, বিক্ষোভ

 

 

 


Top