এবার নরসিংদীতে লেগুনা চাপায় কলেজছাত্র নিহত | daily-sun.com

এবার নরসিংদীতে লেগুনা চাপায় কলেজছাত্র নিহত

ডেইলি সান অনলাইন     ৪ আগস্ট, ২০১৮ ১৪:২৬ টাprinter

এবার নরসিংদীতে লেগুনা চাপায় কলেজছাত্র নিহত

 

নিরাপদ সড়ক ও শিক্ষার্থীবান্ধব পরিবহন ব্যবস্থার দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যেই এবার নরসিংদীর রায়পুরায় লেগুনা চাপায় মোহাম্মদ আবদুল্লাহ (১৭) নামের এক কলেজছাত্র নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ জন।

এ ঘটনার পর থেকে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রেখেছে স্থানীয়রা। শনিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা উপজেলার নীলকুটির রামাপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


রায়পুরা থানার ওসি মো. দেলোয়ার হোসেন জানান, নিহত মোহাম্মদ আবদুল্লাহ ভৈরবের হাজী আসমত আলী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি উপজেলার মাহমুদাবাদ ঝাড়তলা এলাকার মো. শাহজাহানের ছেলে।


স্থানীয়রা জানান, কলেজে যাওয়ার জন্য আবদুল্লাহ নীলকুটি বাসস্ট্যান্ডে যাচ্ছিল। এসময় ইটাখোলা থেকে ভৈরবগামী একটি লেগুনা নিয়ন্ত্রণ হারিয়ে তাকে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এরপর সড়ক অবরোধ করে স্থানীয়রা আন্দোলন করছে।


দেলোয়ার হোসেন বলেন, লেগুনা চালককে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা চালানো হচ্ছে।


প্রসঙ্গত, গত রবিবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের বিপরীতে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকের রেষারেষির ফলে একটি বাসের চাকায় পিষ্ট হয়ে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত ও অন্তত ১২ শিক্ষার্থী আহত হন। নিহতদের একজন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম (১৬), অন্যজন একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৫)।


ওই দুর্ঘটনার দিন থেকে সাত দিন ধরে দোষী পরিবহনকর্মীদের বিচার, নিরাপদ সড়ক, শিক্ষার্থী বান্ধব পরিবহন ব্যবস্থা ও নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবি জানাচ্ছেন শিক্ষার্থীরা। পাশাপাশি তারা সড়কে অবস্থান নিয়ে গাড়ি ও গাড়ির চালকের লাইসেন্স পরীক্ষা করেন। এর মধ্যে বেশ কিছু যানবাহনের ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।


এদিকে গেলো বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নিহত দুই শিক্ষার্থীর পরিবারের সদস্যদের নিজ কার্যালয়ে নিয়ে এসে সান্ত্বনা ও সমবেদনা জানান। এসময় নিহত দুই শিক্ষার্থীর প্রত্যেক পরিবারকে ২০ লাখ টাকা করে মোট ৪০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দেন।


এদিকে শুক্রবার শিক্ষার্থীদের আন্দোলনের ৬ষ্ঠ দিন থেকে এসে ‘নিরাপত্তাহীনতার’ অজুহাতে রাজধানীর সব রুটের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা। যা আজও অব্যাহত রয়েছে।


এদিকে শিক্ষার্থীদের এই আন্দোলনে ‘ছাত্রদল ও ছাত্র শিবিরের অনুপ্রবেশ ঘটছে-’ বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্যের পর শুক্রবার শিক্ষার্থীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেছেন, তোমাদের (শিক্ষার্থীদের) উসকানি দিতে একটি অপশক্তি চেষ্টা করছে। তাদের উসকানিতে সাড়া দিও না। শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

 

আরও পড়ুন:


নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যেই মগবাজারে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত, বাসে আগুন


নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যেই সখীপুরে পিকআপের চাপায় স্কুলছাত্রী নিহত, বিক্ষোভ

 


Top