অসুস্থ চালককে রিকশায় বসিয়ে চালকের আসনে শিক্ষার্থী | daily-sun.com

অসুস্থ চালককে রিকশায় বসিয়ে চালকের আসনে শিক্ষার্থী

ডেইলি সান অনলাইন     ২ আগস্ট, ২০১৮ ২০:৫৬ টাprinter

অসুস্থ চালককে রিকশায় বসিয়ে চালকের আসনে শিক্ষার্থী

রাজধানীর ধানমন্ডিতে শিক্ষার্থীরা সমবেত আন্দোলন করছিল। এসময় এক রিকশাচালক অসুস্থ হয়ে পড়ে।

তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীরা রিকশাচালককে তার রিকশায় উঠিয়ে নেয় । এরপর আরেক ছাত্র রিকশা চালাতে শুরু করে। আরও দুইজন ছাত্র রিকশাকে সাইড দেওয়ার জন্য পাশে পাশে দৌড়ে যায়। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তবে আহত রিকশাচালকের নাম জানা যায়নি।

 

ঘটনাটি ঘটেছে রাজধানীর ধানমন্ডি এলাকার মিরপুর রোডে অবস্থিত ইস্টার্ন ইউনিভার্সিটির কাছে। হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এক রিকশাচালক । কিশোর শিক্ষার্থীদের অসুস্থ রিকশাচালককে হাসপাতালের নেওয়ার তৎপরতা সোশ্যাল মিডিয়ায় প্রশংসা পাচ্ছে।

 

গতকাল বুধবারও শিক্ষার্থীদের এমন কর্ম তৎপরতা চোখে পড়ে। রাজধানীর সায়েন্স ল্যাব ও ধানমন্ডি এক নম্বর রোডে রিকশাকে সারবদ্ধ চলাচল করতে বাধ্য করে। পরে দেখা যায় শৃঙ্খল হয়ে রিকশা চলাচল করছে। ঢাকার বুকে এমন দৃশ্য বিরল। কোথাও কোথাও উল্টোপথের গাড়িকে আটকে দিয়ে ফেরত পাঠানো হয়। সোজা ও সঠিক পথে চলতে বাধ্য করা হয়। লাইসেন্স বিহীন গাড়ি চলতে বাধা দেওয়া হয়। এমন নানা ঘটনা চোখে পড়ে বুধবার।

 

এর মধ্যে আরেকটি উল্লেখযোগ্য ঘটনা চোখে পড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। যখন আন্দোলনরত শিক্ষার্থীরা একের পর এক গাড়ি আটকে দিচ্ছিল, অবরোধ করছিল- তখন একদল শিক্ষার্থী দায়িত্ব নিয়ে অসুস্থ ও বয়স্ক নারী পুরুষের রিকশা এসকর্ট করে পার করে দিচ্ছিল। এমন বোধ কিংবা মানবিকতা সোশ্যাল মিডিয়ায় স্বাভাবিকভাবেই মিশ্র প্রতিক্রিয়া তৈরি করেছে।

 


Top