টঙ্গীতে পিকআপ চাপায় ৪ রিকশা আরোহী গুরুতর আহত | daily-sun.com

টঙ্গীতে পিকআপ চাপায় ৪ রিকশা আরোহী গুরুতর আহত

ডেইলি সান অনলাইন     ২ আগস্ট, ২০১৮ ১৩:১২ টাprinter

টঙ্গীতে পিকআপ চাপায় ৪ রিকশা আরোহী গুরুতর আহত

 

টঙ্গী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পিকআপচাপায় রিকশার চার যাত্রী গুরুতর আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টঙ্গী ফায়ার স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। গাজীপুর ট্রাফিক বিভাগের এএসপি সালেহ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।  


তিনি জানান, এ ঘটনায় পিকআপসহ এর চালক হাসানকে (২৭) আটক করেছে পুলিশ। আটক হাসান (২৭) টঙ্গীর মরকুন এলাকার বাসিন্দা মতিউর রহমানের ছেলে।  


তবে আহতদের কারো নাম জানাতে পারেনি পুলিশ।


সালেহ উদ্দিন আহমেদ বলেন, সকাল ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টঙ্গী ফায়ার স্টেশনের সামনে ঢাকাগামী একটি পিকআপ সামনে থাকা দুইটি রিকশাকে চাপা দেয়। এতে দুই রিকশার চার আরোহী গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

এদিকে গত রবিবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের বিপরীতে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত ও অন্তত ১২ শিক্ষার্থী আহত হন।

নিহতদের একজন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম (১৬), অন্যজন একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৫)।

 


ওই দিন থেকে সড়ক অবরোধ করে জড়িতদের শাস্তি নিশ্চিত ও নিরপদ সড়কের জন্য আন্দোলন করছে শিক্ষার্থীরা।


এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে জাবালে নূর পরিবহনের দুর্ঘটনা ঘটানো বাসের মালিক শাহাদৎ হোসেন, ৩ বাসের চালক মাসুম বিল্লাহ (৩০), মো. জুবায়ের (৩৬) ও মো. সোহাগকে (৩৫)। এদের মধ্যে ঘাতক বাস চালক মো. মাসুম বিল্লাহকে (৩০) ৭ দিনের রিমান্ডে নেয় পুলিশ। বাকি ৪ জন হেলপার মো. এনায়েত(৩৮), রিপন(৩২), গাড়ির চালক মো. জুবায়ের এবং চালক মো. সোহাগকে কারাগারে পাঠানো হয়েছে। বাতিল করা হয়েছে জাবালে নূর পরিবহনের রুট পারমিট ও নিবন্ধন।


এছাড়া এক বছর ঝুলে থাকার পর শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যেই নতুন সড়ক পরিবহন আইনের অনুমোদন দিয়েছে আইন মন্ত্রণালয়। গতবছর আইনের খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছিল মন্ত্রিসভা। এর পর এটি তোলা হবে জাতীয় সংসদে।

 

 


Top