প্রথম টি-টোয়েন্টিতে বাজে হারের যে ব্যাখ্যা দিলেন সাকিব | daily-sun.com

প্রথম টি-টোয়েন্টিতে বাজে হারের যে ব্যাখ্যা দিলেন সাকিব

ডেইলি সান অনলাইন     ১ আগস্ট, ২০১৮ ১৪:২৪ টাprinter

প্রথম টি-টোয়েন্টিতে বাজে হারের যে ব্যাখ্যা দিলেন সাকিব

টেস্ট সিরিজে ধবল ধোলাই। ওয়ানডেতে দারুণ সাফল্যের পর প্রথম টি-টোয়েন্টিতে বাজে ভাবে হেরে যায় বাংলাদেশ।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১১ ওভারে ৯১ রানের টার্গেট তাড়া করতে নেমে ১১ বল বাকি থাকতেই ৭ উইকেটের জয় তুলে নিয়েছে স্বাগতিক ওয়েস্টইন্ডিজ।

 

ম্যাচের পর পরাজয়ের কারণ হিসেবে ব্যাটসম্যানদের দায়িত্বশীলতার কথাই বললেন বাংলাদেশর অধিনায়ক সাকিব আল হাসান। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, আমরা শুরুতেই উইকেট হারিয়ে ফেলেছি। আবার গুরুত্বপূর্ণ মূহুর্তে (যখন জুটি গড়া বা রান রেট বাড়ানো দরকার ছিল তখন) উইকেট হারিয়েছি। যার কারণে পিছিয়ে পড়েছি।

 

ওপেনিংয়ে ব্যর্থতার পর মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ভালো শুরুর পরও শেষটা সুন্দর না হওয়াকে দায়ী করেন অধিনায়ক। বিশেষ করে মিডল অর্ডারের দুই ভরসা মুশফিকুর রহীম ও মাহমুদুল্লাহ রিয়াদের জুটি আরও বড় না হওয়ার কারণেই বাংলাদেশ চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি বলে মনে করেন তিনি।

 

বাংলাদেশর ইনিংসের পর বৃষ্টির মাথায় ম্যাচের পরিধি ছোট হয়ে আসে। বাংলাদেশর ৯ উইকেটে করা ১৪৩ রানের বিপরীতে ক্যারবীয়দের টার্গেট দেয়া হয় ১১ ওভারে ৯১ রানে।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোস্তাফিজুর রহমানের তোপের মুখে পড়ে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নরা। ইনিংসের দ্বিতীয় আর নিজের প্রথম ওভারেই ক্যারিবীয় দুই ওপেনারকে তুলে নিয়ে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দিয়েছেন কাটার মাস্টার। তবে তাতেও ম্যাচের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি।

 

তিনি বলেন, সিরিজের দুটি ম্যাচ বাকি আছেন এখনো। ভিন্ন মাঠ, ভিন্ন আবহাওয়ায় হবে সে ম্যাচগুলো। আজকের ম্যাচ থেকে শিক্ষা নিতে পারলে ইতিবাচক কিছু হতে পারে।


Top