ভোট বর্জন সমাধান নয়, অভিযোগ থাকলে আদালতে যেতে পারে: শাহাদাত হোসেন চৌধুরী | daily-sun.com

ভোট বর্জন সমাধান নয়, অভিযোগ থাকলে আদালতে যেতে পারে: শাহাদাত হোসেন চৌধুরী

ডেইলি সান অনলাইন     ৩০ জুলাই, ২০১৮ ১৭:২৯ টাprinter

ভোট বর্জন সমাধান নয়, অভিযোগ থাকলে আদালতে যেতে পারে: শাহাদাত হোসেন চৌধুরী

 

কেন্দ্র দখল, ভোট কারচুপি ও এজেন্টদের মারধরের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের চার মেয়র প্রার্থী। এছাড়া বিএনপির মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরী সিলেট সিটি কর্পোরেশনে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তার কাছে।

তবে এই তিন সিটি নির্বাচনে সৃষ্ট হওয়া বিশৃঙ্খল পরিস্থিতি আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে এবং ভোট বর্জন কোনো সমাধান নয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনাররা।  


সোমবার (৩০ জুলাই) সকাল থেকে মেয়রপ্রার্থীদের ভোট বর্জনের ঘোষণা, পাল্টা-পাল্টি অনিয়মের অভিযোগ ও নির্বাচনী পরিবেশ সুষ্ঠু থাকার দাবির মধ্য দিয়েই তিন সিটি কর্পোরেশনে ভোটগ্রহণের প্রক্রিয়া চলতে থাকে।


ভোটের সার্বিক পরিস্থিতি বিষয়ে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বলেন, নির্বাচন শুরুর পর কিছু জায়গায় বিশৃঙ্খলার ঘটনা ঘটে। আমরা সঙ্গে সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাব-পুলিশকে নির্দেশনা দিয়েছি।


বরিশালে প্রার্থীদের ভোট বর্জন বিষয়ে তিনি বলেন, ভোট বর্জন কোনো সমাধান নয়। তাদের কোনো অভিযোগ থাকলে আদালতে যেতে পারে। কিন্তু ভোট বর্জনের কোনো যৌক্তিকতা নেই।


আরেক নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, বরিশালের অভিযোগগুলো তদন্ত করে দেখছি। কমিশন সভায় যে সিদ্ধান্ত হয়, তা-ই জানানো হবে।


নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব ফরহাদ আহমেদ খান জানান, বরিশালের একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এছাড়া আর কোনো কেন্দ্রে ভোট স্থগিতের খবর পাওয়া যায়নি।

 


Top