সন্ধ্যায় স্থায়ী কমিটির নেতাদের জরুরি বৈঠক ডেকেছে বিএনপি | daily-sun.com

সন্ধ্যায় স্থায়ী কমিটির নেতাদের জরুরি বৈঠক ডেকেছে বিএনপি

ডেইলি সান অনলাইন     ৩০ জুলাই, ২০১৮ ১৫:১৯ টাprinter

সন্ধ্যায় স্থায়ী কমিটির নেতাদের জরুরি বৈঠক ডেকেছে বিএনপি

 

বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী দলীয় করণীয় ঠিক করতে জরুরি বৈঠকে বসছেন বিএনপির স্থায়ী কমিটির নেতারা। সোমবার (৩০ জুলাই) সন্ধ্যা সাতটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।


তিন সিটি করপোরেশন নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে আগামী দিনে বিএনপির করণীয় ঠিক করতেই এই বৈঠক আহ্বান করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়া বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার জামিনসহ সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা করা হবে।


সোমবার রাজশাহী, বরিশাল ও সিলেট সিটিতে ভোটগ্রহণ চলছে। ইতোমধ্যে বরিশালে নির্বাচনের অনিয়মের অভিযোগ এনে বিএনপির প্রার্থী মজিবর রহমান সরোয়ার ভোট বর্জনের ষোষণা দিয়েছেন। বেলা ১২টার দিকে নগরীর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।  


তিনি বলেন, বেলা সাড়ে ১১টার মধ্যে নগরীর ৮০টির বেশি কেন্দ্র দখলে নিয়ে নিয়েছে ক্ষমতাসীন দলের কর্মীরা। তারা সেখানে প্রকাশ্যে ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মেরে বাক্সে ফেলছে। সেটি এখনও অব্যাহত রয়েছে। ভোটে ব্যাপক অনিয়ম হচ্ছে যার কারণে আমি এই ভোট বর্জন করলাম।


এরও আগে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব। বেলা ১১টার দিকে বরিশাল টাউন হলের সংবাদ সম্মেলনে করে এই ঘোষণা দেন ওবাইদুর রহমান মাহবুব। তিনি বলেন, নির্বাচনি এজেন্টদের বের করে দেওয়া, ডিজিটাল কারচুপি, নৌকার পক্ষে সিল মারাসহ বিভিন্ন অনিয়মের কারণে এই ভোট বর্জনের ঘোষণা দিচ্ছি।


এ সময় ওবাইদুর রহমান মাহবুবের প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট শেখ আবদুল্লাহ নাসিরসহ দলের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

 


Top