ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম টাইগারদের সিরিজ জয়, প্রধানমন্ত্রীর অভিনন্দন | daily-sun.com

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম টাইগারদের সিরিজ জয়, প্রধানমন্ত্রীর অভিনন্দন

ডেইলি সান অনলাইন     ২৯ জুলাই, ২০১৮ ১৫:৪৯ টাprinter

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম টাইগারদের সিরিজ জয়, প্রধানমন্ত্রীর অভিনন্দন

 

ওয়ার্নার পার্কে শেষ ওয়ানডেতে জিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। এ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২৯ জুলাই) প্রধানমন্ত্রী প্রেস উইং থেকে এ কথা জানানো হয়।


প্রসঙ্গত, শনিবার রাতে সেইন্ট কিটস এন্ড নেভিসে তামিম ইকবালের সেঞ্চুরি, মাহমুদুল্লাহর ঝড়ো অর্ধশতক ও মাশরাফির অলরাউন্ডিং নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে ১৮ রানে জয় পায় বাংলাদেশ। সেই সঙ্গে ৯ বছর পর বিদেশের মাটিতে সিরিজ জয়ের আক্ষেপ ঘোচালো তারা।


সব মিলিয়ে এটি ২২তম ওয়ানডে সিরিজ জয় বাংলাদেশের। এর মধ্যে দেশের বাইরে ৫টি এবং ঘরের মাঠে ১৭টি। ২০০৫ সালে দেশের মাটিতে জিম্বাবুয়েকে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে হারায় স্বাগতিকরা। সেটিই ছিল টাইগারদের প্রথম ওয়ানডে সিরিজ জয়। এরপর সাফল্যের মুকুটে যোগ হয়েছে একের পর এক পালক।


দেশের বাইরে বাংলাদেশ প্রথম সিরিজ জিতে ২০০৬ সালে।

কেনিয়াকে তাদের মাটিতে ৩-০ ব্যবধানে হারায় সফরকারীরা। আর বিদেশে সর্বশেষ সিরিজ জেতে ২০০৯ সালে। সেবার ওয়েস্ট ইন্ডিজকে ৩-০তে দবল ধোলাই করে সাকিব বাহিনী। অবশ্য বোর্ডের সঙ্গে দ্বন্দ্বে সেই সিরিজে ছিলেন না ক্যারিবীয়দের মূল ক্রিকেটাররা। এবারো সেই সুযোগ পেয়েছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে ৪৮ রানের দাপুটে জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতেও একই হাতছানি ছিল। তবে নাটকীয়ভাবে ৩ রানে হেরে যাওয়ায় তা হলো না। অন্যদিকে বাংলাদেশ ঘরের মাঠে সবশেষ সিরিজ জেতে ২০১৬ সালে। ওই বছরের অক্টোবরে আফগানিস্তানকে ২-১ ব্যবধানে হারায় ম্যাশ বাহিনী।

 


Top