কঠিন শাস্তি পেতে পারেন সাব্বির! | daily-sun.com

কঠিন শাস্তি পেতে পারেন সাব্বির!

ডেইলি সান অনলাইন     ২৮ জুলাই, ২০১৮ ১৮:৪১ টাprinter

কঠিন শাস্তি পেতে পারেন সাব্বির!

কিছু দিন পরপরই নানা বিতর্কে জড়িয়ে যান বাংলাদেশ জাতীয় দলের ব্যাটসম্যান সাব্বির রহমান। সর্বশেষ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক সমর্থককে নিজের ব্যক্তিগত আইডি থেকে অকথ্য ভাষায় গালাগালির অভিযোগ ওঠে সাব্বিরের ওপর।

আর এ ঘটনা প্রমাণ হলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে বড় রকমের শাস্তি পেতে পারেন সাব্বির।

 

চলমান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ৩ ও ১২ রানের স্কোর সাব্বিরের নামের পাশে। প্রায় প্রতিটা ম্যাচেই তার উইকেট বিলিয়ে দেওয়া যেন এক ধরনের নিয়মে পরিণত হয়ে গেছে। দীর্ঘদিন থেকেই নেই ছন্দে।

 

দিনের পর দিন তার খারাপ পারফরম্যান্সের জন্য ক্রিকেটপ্রেমীরাও এক প্রকার হতাশ। আর সেই হতাশা থেকেই উইন্ডিজদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের শেষে ফেসবুকে তার নামে বেশ সমালোচনাও হয়। আর তারই জেরে দু’জন ব্যক্তিকে ইনবক্সে অকথ্য ভাষায় গালাগালি করেন তিনি। সেই গালাগালির ব্যাপার ভাইরাল হতে সময় নেয়নি। ইতোমধ্যে বিসিবির কানেও গেছে।

 

বিষয়টি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সাংবাদিকদের বলেন, ‘খেলোয়াড়, বিশেষ করে জাতীয় দলের খেলোয়াড়রা সামাজিক যোগাযোগমাধ্যমে সমর্থকদের সাথে কেমন ব্যবহার করবে, সে ব্যাপারে আলাদা একটা গাইডলাইন দেওয়া আছে। তাদেরকে বলা আছে, এই মাধ্যমে সমর্থকদের সঙ্গে কথোপকথনে খুব বেশি সতর্ক থাকতে হবে। যেহেতু এটা এখন সবাই জানে (সাব্বিরের ঘটনা), তো বোর্ডের হাতে যখনই এটা আসবে, যদি দেখা যায় সে শৃঙ্খলাভঙ্গ করেছে, তাহলে ডিসিপ্লিনারি কমিটির হাতে ইস্যুটি তুলে দেব আমরা। এরপর তারা এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। ’

 

সাব্বিরের এমন আচরণ মোটেই নতুন নয়। কিছুদিন আগে আফগানিস্তান সিরিজে সতীর্থ মেহেদি হাসান মিরাজের সঙ্গে তার মারামারির ঘটনা জানা যায়। এছাড়া রাজশাহীতে ঘরোয়া লিগ খেলতে গিয়ে এক কিশোর সমর্থককে পেটানো, আম্পায়ারদের হুমকি দিয়ে ঘরোয়া লিগ থেকে ৬ মাসের জন্য নিষেধাজ্ঞায় আছেন। বাদ পড়েন কেন্দ্রীয় চুক্তি থেকেও। একাধিকবার পড়েছেন বড় অংকের আর্থিক জরিমানায়।

 


Top