বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ‘প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং’ | daily-sun.com

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ‘প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং’

ডেইলি সান অনলাইন     ২৬ জুলাই, ২০১৮ ১৪:০১ টাprinter

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ‘প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং’

 

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে আম্পায়ারের বেশ কয়েকটি সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করতে হয়েছে সাকিব-মাহমুদুল্লাহ ও মুশফিকের। আর এর মধ্যে তিনটি সিদ্ধান্তই বাংলাদেশের পক্ষে এসেছে।

ফলে আম্পায়ারের বার বার একই ধরনের ভুল করা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে দর্শক ও ভক্তদের মনে।


দ্বিতীয় ইনিংসে প্রথমবার সাকিবকে বিষুর বলে এলবি ডব্লিউ দেন আম্পায়ার। কিন্তু মুশফিকের সঙ্গে আলাপ করে রিভিউ নেন সাকিব। পরে থার্ড আম্পায়ার রিভিউ দেখে নট আউট দেন।  


দ্বিতীয়বার আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হন মাহমুদুল্লাহ। ৩০তম ওভারের চতুর্থ বলে নার্সের এলবির আবেদনে সাড়া দেন আম্পায়ার। কিন্তু চ্যালেঞ্জ করেন মাহমুদুল্লাহ। রিভিউয়ে দেখা যায় বল উইকেট মিস করে। ফলে সিদ্ধান্ত যায় বাংলাদেশের পক্ষে।

 


আর তৃতীয় সিদ্ধান্তটি আসে মুশফিকের বিপক্ষে সেটিও এলবিডব্লিউ। কিন্তু রিভিউতে দেখা যায় বল প্যাডে আঘাত হানার আগে ব্যাট স্পর্শ করে। ফলে সিদ্ধান্ত যায় মুশফিকের পক্ষে। আর এক ম্যাচে বাংলাদেশের বিপক্ষে এতগুলো ভুল সিদ্ধান্ত দেওয়ায় আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলেছেন দর্শক ও ভক্তরা।


আর সবকিছু মিলিয়ে জিততে জিততে হেরে গেলো বাংলাদেশ। ২৭২ রানের টার্গেটে নেমে শেষ ওভারে ৬ বলে ৮ রান সংগ্রহের প্রয়োজন পড়ে। সে টার্গেট পার হতে পারেনি টাইগাররা। শেষ ওভারে প্রথম দুই বলেই দুই উইকেট হারিয়ে জয়ের দিশা হারিয়ে ফেলে বাংলাদেশ। শেষ পর্যন্ত ২৬৮ রানে গুটিয়ে যায় মাশরাফির দল। আর তাতে তিন রানে পরাজয় মেনে নিতে হলো। এর আগে ৪৯.৩ ওভারে ২৭১ রান করে ক্যারিবিয়ানরা।

 


Top