ধর্ষণের অভিযোগে নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কান ক্রিকেটার গুনাথিলাকা! | daily-sun.com

ধর্ষণের অভিযোগে নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কান ক্রিকেটার গুনাথিলাকা!

ডেইলি সান অনলাইন     ২৩ জুলাই, ২০১৮ ১৮:৪৯ টাprinter

ধর্ষণের অভিযোগে নিষিদ্ধ হলেন শ্রীলঙ্কান ক্রিকেটার গুনাথিলাকা!

 

 

আচরণ বিধি লঙ্ঘনের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুষ্কা গুনাথিলাকা। রোববার শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড সব ধরনের ক্রিকেট থেকে গুনাথিলাকাকে নিষিদ্ধের ঘোষণা দেয়।

সেই সাথে চলমান দক্ষিণ আফ্রিকার বিপক্ষের টেস্ট সিরিজে তার ম্যাচ ফিও দেবে না লঙ্কান বোর্ড।

 

 

এক বিবৃতিতে লঙ্কান বোর্ড জানিয়েছে, ‘শ্রীলঙ্কা ক্রিকেট প্রাথমিক তদন্তের পর এই খেলোয়াড়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন। টিম ম্যানেজমেন্ট জানিয়েছে, সে আচরণবিধি ভঙ্গ করেছেন। ’

 

 

আরেক কলঙ্কজনক ঘটনা ঘটিয়ে ফেললেন লঙ্কান ক্রিকেটের 'ব্যাড বয়' হিসেবে পরিচিত দানুশকা গুনাথিলাকা। বন্ধুকে সঙ্গী করে দুই তরুণীকে ধর্ষণ করায় আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করা হয়েছে তাকে!

 

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, গতকাল রবিবার ২৭ বছর বয়সী গুনাথিলাকা এবং তার এক বন্ধু দুই নরওয়েজিয়ান তরুণীকে ফুঁসলে নিজেদের টিম হোটেলে ডেকে নেন। এরপর জোরপূর্বক তরুণীদ্বয়কে ধর্ষণ করেন দুজনে। নির্যাতিতা এক তরুণীর অভিযোগের প্রেক্ষিতে গুনাথিলাকার সেই বন্ধুকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম প্রকাশ করা না হলেও জানা গেছে, সে ব্রিটিশ পাসপোর্টধারী।

 

নির্যাতনের শিকার মেয়েদুটি শ্রীলঙ্কায় পর্যটক হিসেবে এসেছিল।

পুলিশ বলছে, 'এজন নারী পর্যটকের অভিযোগের প্রেক্ষিতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। গুনাথিলাকার বিষয়টিও আমরা জানি। তবে তার বিরুদ্ধে এখনও সুনির্দিষ্ট কোনো অভিযোগ আসেনি। বিষয়টি নিয়ে আমরা তদন্ত চালিয়ে যাচ্ছি। '

 

এদিকে এই ধর্ষণের ঘটনায় নাম আসায় গুনাথিলাকাকে তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। তার বিরুদ্ধে 'অসদাচরণ' এর অভিযোগ আনা হয়েছে। এই সময়ে শ্রীলঙ্কার ক্রিকেট দলের সেরা পারফর্মারদের অন্যতম গুনাথিলাকা। সেইসঙ্গে ম্যাচ শেষে সকল ক্রিকেটারকে হোটেলে ফেরা এবং রাতে বাইরে না থাকা বাধ্যতামূলক করা হয়েছে।

 

 

আচরণবিধি লঙ্ঘনের দায়ে এর আগেও শাস্তি পেতে হয়েছে ২৭ বছর বয়সী লঙ্কান ক্রিকেটারকে। জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে আউট হয়ে তামিম ইকবাল ড্রেসিংরুমে ফেরার পথে তাকে বিদায় জানিয়ে ব্যঙ্গ করেছিলেন গুনাথিলাকা। সেসময় তাকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছিল আইসিসি। এর আগে গেল বছর খারাপ আচরণের জন্য ৬ ম্যাচ নিষিদ্ধ ছিলেন তিনি।

 

 


Top