ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কার্ডিওকেয়ার | daily-sun.com

ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল আয়োজিত

ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কার্ডিওকেয়ার

ডেইলি সান অনলাইন     ২৩ জুলাই, ২০১৮ ১৮:২০ টাprinter

ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কার্ডিওকেয়ার


 ২২ জুলাই রবিবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে দিনব্যাপী “২য় আন্তর্জাতিক কনফারেন্স অন কার্ডিওকেয়ার ২০১৮” অনুষ্ঠিত হয়। রাজধানীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল (প্রাক্তন-আয়েশা মেমোরিয়াল কার্ডিয়াক হাসপাতাল) এর আয়োজনে উক্ত কনফারেন্সের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি।

ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব জি. এম. সালেহ উদ্দীন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সভাপতি ডা. এম ইকবাল আর্সলান, বাংলাদেশের স্বনামধন্য জ্যেষ্ঠ কার্ডিয়াক সার্জন প্রফেসর এস. আর. খান এবং হাসপাতালের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার দিলীপ কুমার পাল। কনফারেন্সে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

 

 
প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন "বেসরকারী প্রতিষ্ঠানের মাধ্যমে এত বড় একটি বৈজ্ঞানিক সম্মেলনের আয়োজন অবশ্যই সাধুবাদের দাবীদার। আমি আশা করি এই অনুষ্ঠানের মাধ্যমে নবীন-প্রবীণ ডাক্তারদের মধ্যে যে অভিজ্ঞতা ও জ্ঞানের বিনিময় হবে তার মাধ্যমে হৃদরোগ চিকিৎসায় এই দেশ আরেক ধাপ এগিয়ে যাবে। বর্তমান সরকার বেসরকারী স্বাস্থ্যখাতকে উদ্বুদ্ধ করার জন্য নিরলস কাজ করে যাচ্ছে। আমি ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালকে এমন একটি সময়োপযোগী অবাণিজ্যিক অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানাচ্ছি। "

 


লন্ডনের ইম্পেরিয়াল কলেজ স্কুল অব মেডিসিনের কার্ডিওলজিস্ট ডা. মঞ্জুর মো. শওকত, ভারতের চেন্নাইয়ের গ্লেনগল্স গ্লোবাল হেল্থ সিটির হেড অফ পেডিয়াট্রিক কার্ডিয়োলজি ডা. অরুল নারায়নন, মালয়েশিয়ার কার্ডিয়াক ভাস্কুলার সেন্ট্রালের কনসালটেন্ট কার্ডিওলজিস্ট দাতো' ডা. তামিল সেলভান মুথুসামী, চীনের ফুয়েই হাসপাতালের কনসালটেন্ট কার্ডিওলোজিস্ট ডা. মো. মিসবাহুল ফেরদৌস, ভারতের জিই হেল্থকেয়ারের রিজিওনাল এপ্লিকেশন স্পেশালিষ্ট (প্রিমিয়াম সিটি ও এমআরআই) কুমার অভিষেক দুবে, ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চিফ কার্ডিয়াক সার্জন প্রফেসর ডা. নাসির উদ্দিন আহমেদ ও চিফ কার্ডিওলজিস্ট প্রফেসর ডা. খন্দকার কামরুল ইসলাম সহ দেশবিদেশের ২৩জন খ্যতনামা হৃদরোগ চিকিৎসক বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন। সেইসাথে প্রায় অর্ধশতাধিক চিকিৎসক দক্ষিণ এশিয়ার উন্নয়নশীল অর্থনীতিতে হৃদরোগের চিকিৎসায় সামাজিক, আর্থিক ও সরকারি নীতির উপর প্রভাব সংক্রান্ত আলোচনা করেন এবং জটিল হৃদরোগের আধুনিক চিকিৎসা নিয়ে বিশ্লেষণ করেন। কনফারেন্সে প্রায় সাত শতাধিক হৃদরোগ বিশেষজ্ঞ ও কার্ডিয়াক সার্জন উপস্থিত ছিলেন।

   

 


Top