টরন্টোতে জন্মদিনের পার্টিতে গুলিতে শিশুসহ আহত ১০, বন্দুকধারীর আত্মহত্যা | daily-sun.com

টরন্টোতে জন্মদিনের পার্টিতে গুলিতে শিশুসহ আহত ১০, বন্দুকধারীর আত্মহত্যা

ডেইলি সান অনলাইন     ২৩ জুলাই, ২০১৮ ১১:৫৭ টাprinter

টরন্টোতে জন্মদিনের পার্টিতে গুলিতে শিশুসহ আহত ১০, বন্দুকধারীর আত্মহত্যা

 

কানাডার টরন্টোতে জন্মদিনের পার্টিতে বন্দুকধারীর গুলিতে শিশুসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। রবিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে টরন্টোর গ্রিকটাউন শহরে এ ঘটনা ঘটে।

খবর: রয়টার্স, এনডিটিভি। দেশটির সংবাদমাধ্যম খবর দিয়েছে, একটি রেস্টুরেন্টের বাইরে অংশে জন্মদিনের পার্টি চলছিল, সেখানে বন্দুকধারী গিয়ে সরাসরি গুলি চালাতে শুরু করেন। পরে ওই বন্দুকধারী নিজের মাথায় গুলি চালান এবং ঘটনাস্থলেই মারা যান।


টরন্টোর পুলিশ তাৎক্ষণিকভাবে হামলাকারীর নিহত হওয়ার খবর নিশ্চিত করলেও ঠিক কতজন এ ঘটনায় হতাহত হয়েছেন, তা স্পষ্ট করেনি। এমনকি নিহত বন্দুকধারীর বিষয়েও কোনো তথ্য জানায়নি।


টুইটারে নিজেদের নিউজ ফিডে পুলিশ বলেছে, স্থানীয় সময় রোববার রাত ১০টায় গ্রিকটাউন শহরের পার্শ্ববর্তী এলাকায় ঘটনাটি ঘটে। এলোপাতাড়ি গুলি চালানোর পর বন্দুকধারী নিজেকেই নিজেকে হত্যা করেছে।  
এ ঘটনায় ৯ জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের অবস্থান এখনো স্পষ্ট নয়।

এদের মধ্যে এক শিশু রয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।


এক প্রত্যক্ষদর্শী জানান, গোলাগুলির ঘটনার সময় তিনি পরিবারের সদস্যদের সঙ্গে ড্যানফোর্থের একটি রেস্তোরাঁয় ছিলেন। হঠাৎ করেই তারা ১০ থেকে ১৫টি বিকট শব্দ পান। প্রথমে তাদের মনে হয়েছিল, বাজি ফোটানো হচ্ছে। দৌড়ে রেস্তোরাঁর পেছনে চলে যাওয়ার সময় লোকজনের চিৎকার শুনতে পান তিনি।


আরেক প্রত্যক্ষদর্শী জানান, তিনি অন্তত ২৫টি গুলির শব্দ শুনেছেন।


আহতদের প্রতি সহানুভূতি জানিয়ে অন্টারিওর মুখ্যমন্ত্রী ডাগ ফোর্ড বলেন, যারা ভুক্তভোগীদের সহায়তায় এগিয়ে এসেছেন তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ।


চলতি বছরে টরোন্টোতে বন্দুক হামলার ঘটনা বেড়েছে। ২০১৭ সালের তুলনায় চলতি বছরে বন্দুক সহিংসতায় মৃতের ঘটনা ২৬ শতাংশ থেকে বেড়ে ৫৩ শতাংশে দাঁড়িয়েছে। । গত সপ্তাহে পুলিশের দেয়া উপাত্ত থেকে জানা গেছে, কেবল এলোপাতাড়ি গুলির ঘটনাই ১৩ শতাংশ বেড়েছে।


সম্প্রতি গোলাগুলির ঘটনা বেড়ে যাওয়ায় টরোন্টোতে দুইশ পুলিশ মোতায়েন করা হয়েছে। শহরের পুলিশ এসব ঘটনায় দলবদ্ধ সহিংসতাকে দায়ী করেছে।

 


Top