পুরুষের শরীরের কোন অঙ্গগুলো মেয়েদের কাছে বেশি আকর্ষনীয়? | daily-sun.com

পুরুষের শরীরের কোন অঙ্গগুলো মেয়েদের কাছে বেশি আকর্ষনীয়?

ডেইলি সান অনলাইন     ২২ জুলাই, ২০১৮ ১৭:৪৪ টাprinter

পুরুষের শরীরের কোন অঙ্গগুলো মেয়েদের কাছে বেশি আকর্ষনীয়?

এতদিন সব বিচার-বিশ্লেষণ কেবল নারীর শরীর নিয়েই হয়েছে। সব আগ্রহ আর কৌতূহল  যেন কেন্দ্রীভূত ছিল কেবল নারী শরীরের মধ্যেই।

 শিল্পীরা নিজের তুলিতে পুরুষের মনের মতো করে এঁকেছেন নারীকে। এবার পালা পুরুষের শরীরের আকর্ষণ খোঁজার। নারীরা পুরুষের কোন অঙ্গের প্রতি আকৃষ্ট হয় তা নিয়ে ১০০ জন নারীর ওপর পরীক্ষা করে একটি গবেষণা সংস্থা যে ফলাফল তুলে ধরেছে তা নিম্নরুপ:

 

১. চওড়া কাঁধ:

অধিকাংশ নারী পুরুষদের চওড়া কাঁধ বেশি পছন্দ করেন। পুরুষকে সাধরনত নারীরা নিজেদের মানষিক অবলম্বন হিসাবেই পেতে চায়। আর চওড়া কাঁধ মহিলাদের মধ্যে সেই ভাবনাকে আরও মজবুত করে এমনটাই মনে করেন মনোবিদরা। তাই অবচেতনে নারীর মন ছোটে পুরুষের চওড়া কাঁধের দিকে।

 

২. চওড়া বক্ষ:

পুরুষদের আকর্ষণীয় অঙ্গের মধ্যে আরেকটি হলো তাদের চওড়া বক্ষ। কিন্তু বক্ষ চওড়া করতে জিমে গিয়ে খুব একটা লাভ হয় না নারীমন পাওয়ার ক্ষেত্রে৷ কারণ এই ধরনের পুরুষের দেহ নয় বরং যাদের প্রকৃতিগতভাবেই চওড়া বক্ষ রয়েছে তাদেরই পছন্দ করেন নারীরা। এছাড়া চওড়া বক্ষের অধিকারী এসব পুরুষের স্তনের গড়নও তাদের বেশ ভালো লাগে।

তাদের শরীরের ঘামের ফোটা অনেক বেশি আকর্ষন করে অধিকাংশ নারীকে।

 

৩. আকর্ষণীয় পেশী:

পেশীবহুল পুরুষ সবসময়ই প্রিয় মহিলাদের কাছে। তবে কৃত্রিমভাবে তৈরি করা অস্বাভাবিক পেশী অনেক নারীই অপছন্দ করেন। যখন পুরুষের পেশীবহুল বাহু টি-শার্টের মধ্য দিয়ে ফুটে ওঠে অনেক নারীর চোখই আটকে যায় সেদিকে।

 

৪. সুমিষ্ট ঠোঁট:

ঠোঁট যে শুধু নারীরই আকর্ষণীয় হয়ে থাকে তা নয় পুরুষের ঠোঁটও আকর্ষণীয় আর সুমিষ্ট হতে পারে বলে জানিয়ছেন অনেক নারী। তবে বেশিরভাগ নারীই চিকন ঠোঁটের অধিকারী পুরুষদের বেশি পছন্দ করেন। ধূমপান না করা ঠোঁটই মেয়েদের প্রথম পছন্দ।

 

৫. জিহ্বা:

পুরুষদের অঙ্গ নিয়ে নারীদের পছন্দের তালিকায় জিহ্বাও রয়েছে। আবেগঘন চুম্বনে বা শারীরিক মিলনের সময়ে জিহ্বার ভূমিকা অসাধারণ। তাই নারীদের অনেকেই পুরুষের এই জিহ্বাকে বেশ পছন্দ করে থাকেন।

 

৭. আকর্ষণীয় হিপস:

নারীদের হিপের সৌন্দর্যের পাশাপাশি পুরুষের হিপস-এর সৌন্দর্য থাকাও উচিত। হিপস-এর স্বাস্থ্য বেশি মেদযুক্ত না হলেও খুব কম মেদের হিপসও নারীরা পছন্দ করেন না।


Top