মাদকবিরোধী অভিযানে চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩, গুলিবিদ্ধ ১ | daily-sun.com

মাদকবিরোধী অভিযানে চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩, গুলিবিদ্ধ ১

ডেইলি সান অনলাইন     ২১ জুলাই, ২০১৮ ১১:১৬ টাprinter

মাদকবিরোধী অভিযানে চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩, গুলিবিদ্ধ ১

 

কুষ্টিয়া, চাঁপাইনবাবগঞ্জ ও দিনাজপুরে মাদকবিরোধী অভিযানে পুলিশ এবং র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এছাড়া লালমনিরহাটের হাতীবান্ধায় ‘বন্দুকযুদ্ধে’এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন।

শুক্রবার (২০ জুলাই) দিনগত মধ্যরাত থেকে শনিবার (২১ জুলাই ) ভোররাত পর্ন্ত এ চারটি বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ইয়াবা, ফেনসিডিল, গাঁজা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।


কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় পুলিশের সঙ্গে তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ শামছুদ্দীন ওরফে শ্যাম (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার (২১ জুলাই) দিবাগত রাত পৌনে ৩টার দিকে ভেড়ামারা-রায়টা সড়কের বেকাপুল নামক স্থানে তিন রাস্তর মোড় সেতুর মুখে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম গণমাধ্যমকে নিশ্চিত করেছন।


তিনি জানান, নিহত শামছুদ্দীন ওরফে শ্যাম ভেড়ামারা উপজেলার ক্ষেমিরদিয়াড় বিশ্বাসপাড়া গ্রামের মৃত্যু কুব্বাত আলীর ছেলে। শ্যাম এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় প্রায় আটটি মাদকের মামলা রয়েছে।


পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার করেছে।


আমিনুল ইসলাম বলেন, মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে একদল মাদক ব্যবসায়ী বেকাপুল নামক স্থানে তিন রাস্ত মোড়ে সেতুর মুখে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। ‘বন্দুকযুদ্ধের’ এক পর্যায়ে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখে পুলিশ তাকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সে নেয়। সেখানেই দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ জানতে পারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ব্যক্তি ভেড়ামারা উপজেলার তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী শামছুদ্দীন ওরফে শ্যাম।   


তিনি আরও বলেন, মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মোল্লান এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, তিনি একজন মাদক ব্যবসায়ী। শুক্রবার (২০ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মোল্লানের মাথা এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ডেপুটি কমান্ডার আবু খায়ের গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।   


তিনি জানান, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে মাদকবিরোধী অভিযানে যায় র‌্যাবের একটি দল। মোল্লান এলাকায় পৌঁছলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় কয়েকজন মাদকব্যবসায়ী পালিয়ে গেলেও একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।


দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’আব্দুর রহিম (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শনিবার (২১ জুলাই) ভোররাত ৩টার দিকে পার্বতীপুর-সৈয়দপুর সড়কের পার্বতীপুর উপজেলার বান্নিরঘাট এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত আব্দুর রহিম পার্বতীপুর শহরের পুরাতন বাজার রেলগেট এলাকার মৃত গোলাম নবীর ছেলে।


পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান গণমাধ্যমকে জানান, রাত ৩টার দিকে বান্নিরঘাট এলাকায় দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছোড়ে। এতে আব্দুর রহিম গুলিবিদ্ধ হলে অন্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় আব্দুর রহিমকে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।


তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে ১০০ পিস ইয়াবা, ৫০ বোতল ফেনসিডিল, একটি শুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত আব্দুর রহিমের নামে হত্যা, মাদকদ্রব্যসহ বিভিন্ন অপরাধে কয়েকটি মামলা রয়েছে।


লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রবিউল ইসলাম (৪২) নামে এক মাদক বিক্রেতা গুলিবিদ্ধ হয়েছেন। এতে এক পুলিশ সদস্যও আহত হয়েছেন। শুক্রবার (২০ জুলাই) দিনগত মধ্যরাতে উপজেলার সিংগিমারী এলাকায় এ ঘটনা ঘটে। গ্রেফতারকৃত রবিউল বগুড়ার শহরের ধাওয়া ফিকশান সোনারপাড়া এলাকার বাসিন্দা।


হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক গণমাধ্যমকে জানান, মাদক বিক্রেতা রবিউলসহ একটি দল মাদকের চালান পার করছেন, এমন সংবাদের ভিত্তিতে উপজেলার সিংগিমারী এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা গুলি চালালে আত্মরক্ষার্থে পুলিশও দুই রাউন্ড গুলি ছুড়ে। এতে রবিউলের দুই পা গুলিবিদ্ধ হয়। পরে তাকে গ্রেফতার ও ঘটনাস্থল থেকে ২৫ কেজি গাঁজা জব্দ করা হয়। ঘটনার সময় হাতীবান্ধা থানার এক পুলিশ সদস্য আহত হলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

 


Top