৫ম দিনে খালেদার আপিল শুনানি | daily-sun.com

৫ম দিনে খালেদার আপিল শুনানি

ডেইলি সান অনলাইন     ১৮ জুলাই, ২০১৮ ১৪:১১ টাprinter

৫ম দিনে খালেদার আপিল শুনানি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিলের শুনানি বুধবার ৫ম দিনের মতো শুনানি শুরু হয়েছে।

 

আজ বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে খালেদার আইনজীবী আব্দুর রেজাক খান শুনানি শুরু করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান উপস্থিত রয়েছেন।

 

মঙ্গলবার চতুর্থ দিন পর‌্যন্ত আপিল আবেদনের পক্ষের আইনজীবীরা পেপারবুক (মামলার সব নথি) থেকে রাষ্ট্রপক্ষের তিনজন সাক্ষীর সাক্ষ্য, জেরা ও জবানবন্দি পড়ে শোনান। রাষ্ট্রপক্ষের ৩২ সাক্ষীর মধ্যে এ পর্যন্ত চার সাক্ষীর সাক্ষ্য, জেরা ও জবানবন্দি তুলে ধরেছেন তারা। এ ছাড়া পেপারবুক থেকে ওই মামলার প্রথম অনুসন্ধান প্রতিবেদনও পাঠ করেছেন। গত ১২ জুলাই এ আপিল শুনানি শুরু হয়।

 

গত ৮ ফেব্রুয়ারি বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান মামলাটিতে খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে খালেদার ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ওমমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।


Top