এমপিপুত্র রনির জোড়া খুনের মামলার যুক্তি ৩১ জুলাই | daily-sun.com

এমপিপুত্র রনির জোড়া খুনের মামলার যুক্তি ৩১ জুলাই

ডেইলি সান অনলাইন     ১৭ জুলাই, ২০১৮ ১৭:০৩ টাprinter

এমপিপুত্র রনির জোড়া খুনের মামলার যুক্তি ৩১ জুলাই

 

রাজধানীর ইস্কাটনে বহুল আলোচিত জোড়া খুনের মামলার অধিকতর যুক্তি উপস্থাপনের জন্য ৩১ জুলাই দিন ধার্য করেছেন আদালত। এ মামলার একমাত্র আসামি আওয়ামী লীগ নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি।


মঙ্গলবার (১৭ জুলাই) ঢাকার প্রথম অতিরিক্ত দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মঞ্জুরুল ইমামের আদালতে মামলাটির অধিকতর যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য ছিল। আসামি পক্ষের আইনজীবীরা যুক্তি উপস্থাপন পেছানোর জন্য আবেদন করলে আদালত মঞ্জুর করে ৩১ জুলাই দিন ধার্য করেন।


এর আগে গত ৮ মে এ রায়ের জন্য দিন ধার্য থাকলেও আদালত মনে করছেন মামলাটির বিষয়ে অধিকতর যুক্তিতর্কের প্রয়োজন আছে। ফলে আদালত স্বপ্রণোদিত হয়ে মামলার বিষয়ে অধিকতর যুক্ততর্ক উপস্থাপনের জন্য ৪ জুন দিন ধার্য করেন। এই দিন একই কারণে সময়ের আবেদন করলে তা মঞ্জুর করে ২৭ জুন দিন ধার্য করেন আদালত।


মামলার অভিযোগে জানা গেছে, ২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে মদ্যপ অবস্থায় রনি নিজ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে রিকশাচালক হাকিম ও অটোরিকশা চালক ইয়াকুব আলী আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান। পরবর্তীতে হাকিমের মা মনোয়ারা বেগম রমনা থানায় অজ্ঞাত পরিচয়ে কয়েকজনকে আসামি করে মামলা করেন।


ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ২৪ মে মামলার দায়িত্ব পাওয়ার পর সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে গ্রেফতার করে। পরে ২০১৫ সালের ২১ জুলাই রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাস।


২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ সামছুন নাহার। মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ২৮ জন সাক্ষ্য দেন।

 


Top