খালেদার মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার বিএনপির বিক্ষোভ | daily-sun.com

খালেদার মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার বিএনপির বিক্ষোভ

ডেইলি সান অনলাইন     ১৫ জুলাই, ২০১৮ ১৩:৩৮ টাprinter

খালেদার মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার বিএনপির বিক্ষোভ

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত এবং কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সব মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও তার প্রতি সরকারের অমানবিক আচরণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। রবিবার (১৫ জুলাই) বেলা পৌনে ১২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।


তিনি বলেন, দেশনেত্রীর চিকিৎসা না হওয়া, তাকে কারামুক্তি না দেয়া এবং তার সঙ্গে অবর্ণনীয় অমানবিক আচরণ করার প্রতিবাদে আগামী শুক্রবার (২০ জুলাই) বিকেল ৩টায় আমরা একটি বিক্ষোভ সমাবেশের আহ্বান করছি।


তিনি বলেন, এটা আমরা আমাদের পার্টি অফিসের সামনে আহ্বান করছি। আমরা আশা করছি এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ এবং আমাদের সুযোগ দেয়া হবে এইসব গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার জন্য।


ফখরুল বলেন, দেশনেত্রীকে অবিলম্বে মুক্তি দিন এবং তার সুচিকিৎসার ব্যবস্থা করুন।


এ সময় তিনি অভিযোগ করেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সরকার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বিএনপিকে বিপর্যস্ত করতে ষড়যন্ত্রের পথে হাঁটছেন শেখ হাসিনা। এ ষড়যন্ত্র বাস্তবায়ন করতে নির্বাচন কমিশনকে ব্যবহার করা হবে বলে দাবি করেন মির্জা ফখরুল। তিনি বলেন, এরই অংশ হিসেবে সরকারের বিভিন্ন সংস্থার মাধ্যমে বিএনপির দলীয় গঠনতন্ত্র এবং নির্বাচন কমিশনের আরপিও সংক্রান্ত কিছু উদ্দেশ্যপূর্ণ প্রতিবেদন প্রকাশ করা হচ্ছে।


দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহপ্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

প্রসঙ্গত, এর আগে গত ৯ জুলাই খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদ এবং তার মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি পালন করন দলের নেতাকর্মীরা। ওই দিন সকাল ৯টা থেকে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এ কর্মসূচি পালন করে। পরে বিকেল ৪টায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পানি পান করিয়ে এ প্রতীকী অনশন ভাঙান।

 

আরও পড়ুন:


খালেদা জিয়ার জ্বর, কারাগারে দেখা করতে পারেননি বড় বোন

 


Top