শুরুর দিনে ২৩৭১ বাংলাদেশি হজযাত্রী সৌদি পৌঁছেছেন | daily-sun.com

শুরুর দিনে ২৩৭১ বাংলাদেশি হজযাত্রী সৌদি পৌঁছেছেন

ডেইলি সান অনলাইন     ১৫ জুলাই, ২০১৮ ১২:১৯ টাprinter

শুরুর দিনে ২৩৭১ বাংলাদেশি হজযাত্রী সৌদি পৌঁছেছেন

 

হজ ফ্লাইট শুরুর দিনে (১৪ জুলাই, শনিবার) সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনার মোট ২ হাজার ৩৭১ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২টি ফ্লাইটে ৮২৩ জন সরকারি ব্যবস্থাপনার ও সৌদি এয়ারলাইন্সে ৫টি ফ্লাইটে বেসরকারি ব্যবস্থাপনার মোট ১ হাজার ৫৪৮ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছান।

খবর জাগো নিউজ।


 ঢাকা ও জেদ্দা হজ অফিস সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়, সৌদি কর্তৃপক্ষ কোরআন শরীফ, জায়নামাজ, টুপি ও তসবিহ উপহার দিয়ে হজযাত্রীদের স্বাগত জানিয়েছেন।


সৌদি সরকারের নির্দেশনা মেনে এবার পাসপোর্টের পেছনে মোয়াল্লেম, মক্কা ও মদিনার বাড়িভাড়ার ছাড়পত্র রাখা হয়। প্রথম তিনটি ফ্লাইটের যাত্রীরা জানান, ইমিগ্রেশন করতে তাদের পাঁচ থেকে ছয় ঘণ্টা সময় বিলম্বিত হয়েছে। তবে পরের তিন চারটি ফ্লাইটে ইমিগ্রেশনে দুই থেকে তিন ঘন্টা সময় লেগেছে।


চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন বাংলাদেশি হজ করবেন। চলতি হজ মৌসুমে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২০ লাখেরও বেশি হজযাত্রী ৬ হাজার ৭২টি ফ্লাইটে সৌদি আরবে অবতরণ করবেন। এর মধ্যে ৩ হাজার ৩৮৩টি জেদ্দায় ও মদিনা বিমানবন্দরে ২ হাজার ৬৮৯টি ফ্লাইট নামবে।

 


Top