বিএনপি নির্বাচনে আসবে, আমরা সবাইকে নিয়ে নির্বাচন করব: সিইসি | daily-sun.com

বিএনপি নির্বাচনে আসবে, আমরা সবাইকে নিয়ে নির্বাচন করব: সিইসি

ডেইলি সান অনলাইন     ১২ জুলাই, ২০১৮ ১৭:০৬ টাprinter

বিএনপি নির্বাচনে আসবে, আমরা সবাইকে নিয়ে নির্বাচন করব: সিইসি

- ফাইল ফটো

 

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন সিটি (রাজশাহী, সিলেট, বরিশাল) নির্বাচন সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেন, এখন থেকে দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করবো। সুতরাং সেই প্রস্তুতির পূর্বকালে এই তিন সিটি নির্বাচন আমাদের নির্বাচন কমিশন, মাঠপর্যায়ে যারা এই নির্বাচন পরিচালনা করবেন এবং এই নির্বাচনে সহায়তাকারী সকল কর্মকর্তাসহ সকলের জন্য এই নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।  


বৃহস্পতিবার (১২ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে এসব কথা বলেন সিইসি।  


সিইসির সভাপতিত্বে বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় বৈঠকটি শুরু হয়। বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানমসহ নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।


এ ছাড়াও পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


ইসির ঘোষিত তফসিল অনুযায়ি আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


বৈটক শেষে নির্বাচনের পরিবেশ নিয়ে সিইসি বলেন, নির্বাচনের পরিবেশ ভালো আছে, ভালো থাকবে।


তিন সিটিতে বাড়তি কোনো ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে সিইসি বলেন, বাড়তি ব্যবস্থার প্রয়োজন হয় না। আইনের কোনো পরিবর্তন হয়নি।

আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমি এখনো আশা করি বিএনপি নির্বাচনে আসবে। আমরা সবাইকে নিয়ে নির্বাচন করব।

 


Top