ইংলিশদের স্বপ্ন ভেঙে বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়া | daily-sun.com

ইংলিশদের স্বপ্ন ভেঙে বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়া

ডেইলি সান অনলাইন     ১২ জুলাই, ২০১৮ ০৩:৩৩ টাprinter

ইংলিশদের স্বপ্ন ভেঙে বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়া

১৯৬৬ সালের পর রাশিয়া বিশ্বকাপ ২০১৮-এর ট্রফি জয়ের স্বপ্নযাত্রা থেমে গেল ইংল্যান্ডের। ১৯৯০ এর পর এবারই শেষ চারে আসতে পেরেছে ইংলিশরা। কিন্তু ক্রোয়েশিয়ার কাছে ২-১ গোলে হেরে ইংলিশদের স্বপ্নভঙ্গ হলো আর প্রথমবারের মতো ফাইনালে উঠে ইতিহাস গড়ল মড্রিচের দল।

 

আগামী ১৫ জুলাই ফ্রান্সের বিপক্ষে ফাইনালে মাঠে নামবে ক্রোয়েশিয়া।

 

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় খেলা শুরুর পাঁচ মিনিটেই ১-০ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। কেইরান ট্রিপারের দুর্দান্ত ফ্রি-কিক গোলকিপার ড্যানিয়েল সুবাসিচকে ফাঁকি দিয়ে জড়ায় ক্রোয়েশিয়ার জালে। প্রথমার্ধে আরও দুটি সহজ সুযোগ পেয়েছিল ইংল্যান্ড। তবে গোলের ব্যবধান বাড়িয়ে নিতে ব্যর্থ হয় তারা। ২৯ মিনিটের মাথায় হ্যারি কেনের একটি অনবদ্য প্রয়াস দুরন্ত ক্ষিপ্রতায় প্রতিহত করে সুবাসিচ।

 

দ্বিতীয়ার্ধে, ৬৯ মিনিটে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। ডানপ্রান্ত থেকে সিমে ভ্রাসালিকোর লম্বা ক্রসে পা লাগিয়ে রাশিয়া বিশ্বকাপে নিজের দ্বিতীয় গোল করে ইভান পেরিসিচ।

কিছুক্ষণ পর দারুণ এক গোলের সুযোগ সৃষ্টি করেছিল ক্রোয়েশিয়া। ডানপ্রান্ত থেকে রেবিচ দারুণ এক ক্লিয়ার করে সে যাত্রায় ইংল্যান্ডকে বাঁচায় ক্রস জন স্টোনস। তবে ফিরতি বলে রেবিচ শট করলে পিকফোর্ড সহজেই তা আটকে দেয়।

 

নির্ধারিত সময়ে ১-১ গোলের ড্র নিয়ে খেলা শেষ করে দুই দল। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের প্রথামার্ধে গোলের দেখা পায়নি কেউই। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচের ১০৯ মিনিটের মাথায় ২-১ গোলে এগিয়ে যায় লুকা মড্রিচরা। ক্রোয়েশিয়ার পক্ষে এই গোল করেন মারিও মান্দজুকিচ। আর এই গোল থেকেই জয় নিশ্চিত হয় ক্রোয়েশিয়ার। এই জয়ের মধ্যে দিয়ে এই প্রথম বিশ্বকাপের ফাইনালে লুকা মড্রিচরা।


Top