নিজে না খেয়ে সকলকে খাবার দিয়েছেন কোচ | daily-sun.com

নিজে না খেয়ে সকলকে খাবার দিয়েছেন কোচ

ডেইলি সান অনলাইন     ১১ জুলাই, ২০১৮ ১২:১২ টাprinter

নিজে না খেয়ে সকলকে খাবার দিয়েছেন কোচ

১৭ দিনের রুদ্ধশ্বাস উদ্ধার অভিযান শেষে সুস্থ শরীরে ফিরে এসেছে থাইল্যান্ডের গুহায় আটকে পড়া সেই কিশোর ফুটবল টিম। ১২জন কিশোরের সঙ্গে ছিলেন একজন কোচ। দলের এক সদস্যের জন্মদিন উদযাপন করতে তারা গুহার ভেতরে গিয়ে বন্যার পানিতে আটকা পড়েন। এই ১৭দিন নিজে না খেয়ে শিষ্যদের খাইয়েছেন কোচ এক্কাপোল জানথাওং। নিজে দুর্বল হয়ে পড়লেও শিষ্যদের প্রতি দায়িত্বে একচুল অবহেলা করেননি তিনি!

 

ফুটবলারদের আটকে পড়ার ঘটনায় প্রধান দায়ী যদি কাউকে করা হয়, তিনি সেই কোচ। কিন্তু এই জানথাওংই ২৩ জুন থেকে ১০ জুলাই; টানা ১৭ দিন অন্ধকার গুহায় চরম বিপদের মধ্যে ফুটবলারদের আগলে রেখেছিলেন।  গত দুই দিনে আটজন উদ্ধার হওয়ার পর বাকি চার ফুটবলারের সঙ্গে আজ সেই কোচকেও উদ্ধার করা হয়েছে। স্বাভাবিকভাবেই এরপর থেকে মিডিয়ায় আসছে শ্বাসরুদ্ধকর সব গল্প।

 

বিশ্বের সকল গণমাধ্যম এবং সাধারণ মানুষের দৃষ্টি ছিল এই উদ্ধার অভিযানে। সকলের একটাই প্রশ্ন, এতদিন কীভাবে সামান্য খাবার খেয়ে কিংবা না খেয়ে সুস্থ আছে শিশুগুলো? জবাব পাওয়া গেল শিশুদের কাছ থেকেই। তাদের উদ্ধৃতি দিয়ে উদ্ধারকারী দলের প্রধান গণমাধ্যমকে জানিয়েছেন, এতদিন নিজে খাবার না খেয়ে শিশুদের খাইয়েছেন ২৫ বছর বয়সী কোচ জানথাওং।

এরপরেই ধন্য ধন্য পড়ে গেছে কোচের নামে। তাকে দায়ী করার চেয়ে প্রশংসার বন্যায় ভাসিয়ে দিচ্ছেন সবাই।

 


Top