প্রথম সেমি ফাইনালে ফ্রান্স-বেলজিয়াম মুখোমুখি | daily-sun.com

প্রথম সেমি ফাইনালে ফ্রান্স-বেলজিয়াম মুখোমুখি

ডেইলি সান অনলাইন     ১০ জুলাই, ২০১৮ ২০:৪৮ টাprinter

প্রথম সেমি ফাইনালে ফ্রান্স-বেলজিয়াম মুখোমুখি

রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ফ্রান্স ও বেলজিয়াম। বাংলাদেশ সময় রাত ১২টায় সেন্ট পিটার্সবার্গে খেলাটি শুরু হবে। খেলার শুরুর আগে হলফ করে বলা মুশকিল কে জিতবে। তবে উট শাহীন ভবিষ্যদ্বাণী করেছে প্রথম সেমিফাইনালে জিতবে ফ্রান্স।

 

 

ইউরোপের দুই প্রতিবেশী দেশ এর আগে ৭৩ বার একে অপরের মুখোমুখি হয়েছে। অতীতের সেই সাক্ষাতে ২৪ ম্যাচ জয় পেয়েছে ফ্রান্স। আরর ৩০ ম্যাচে জয় পেয়েছে বেলজিয়াম। বাকি ১৯টি ম্যাচ হয়েছে ড্রয়ে মীমাংসা হয়েছে।

 

 

বেলজিয়াম দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে। এর আগে ১৯৮৬ সালে সেমিতে খেলেছিল ইউরোপের দেশটি। ওই আসরের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নিতে হয় তাদের।

অনদিকে ষষ্ঠবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্স। ১৯৯৮ সালে ক্রোয়েশিয়া ও ২০০৬ সালে পর্তুগালকে হারিয়ে ফাইনালে খেলে ফ্রান্স।

 

 

বেলজিয়ামের সম্ভাব্য প্রথম একাদশ : কুর্তোয়া, ভার্টনঘেন, কোম্পানি, চাদলি, অ্যাল্ডারউইরেল্ড, ফেলাইনি, উইটজেল, কারাসকো, লুকাকু, ডি ব্রুইন, হ্যাজার্ড।

 

 

ফ্রান্সের সম্ভাব্য প্রথম একাদশ : লরিস, ভারান, উমতিতি, হার্নান্দেস, পাভার্ড, পোগবা, কন্তে, মাতুইদি, গ্রিজম্যান, এমবাপে ও জিরু।

 


Top