বিএফইউজের ভোট ১৩ জুলাই | daily-sun.com

বিএফইউজের ভোট ১৩ জুলাই

ডেইলি সান অনলাইন     ১০ জুলাই, ২০১৮ ১৭:১৮ টাprinter

বিএফইউজের ভোট ১৩ জুলাই

 

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনের স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা কমিটি। আগামী ১৩ জুলাই এ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১০ জুলাই) বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আলমগীর হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন আয়োজনে শ্রম আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় নির্বাচন আয়োজনে আর কোনো বাধা নেই। এই অবস্থায় আগামী ১৩ জুলাই ২০১৮ শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভোট গ্রহণ করা হবে। শ্রম অধিদফতরের নির্দেশনা অনুসারে বিএফইউজের অনুমোদিত ইউনিয়নের সর্বশেষ ভোটার তালিকা ব্যবহার করা হবে। ’


উল্লেখ্য, গত ৬ জুলাই এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আগের দিন বৃহস্পতিবার (৫ জুলাই) শ্রম আদালতে নির্বাচনের যুগ্ম সাধারণ সম্পাদক পদপ্রার্থী খায়রুল আলম ও নির্বাহী কমিটির সদস্য সেবিকা রাণীর করা মামলার প্রেক্ষিতে ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান এ নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছিলেন।

 


মামলায় বাদী পক্ষ অভিযোগ করেন- ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেয়া হয়েছে, যা শ্রম আইনের লঙ্ঘন। অপরদিকে ২০০ জনকে সদস্যপদ দেয়া থেকে বঞ্চিত করা হয়েছে। এ বিষয়ে তারা একটি অভিযোগ করেছেন, যা এখনও মীমাংসা হয়নি।

এ কারণেই তারা নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন।


তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিত করে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছিলেন।


পরে নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহার চেয়ে শ্রম আদালতে আবেদন করেন বিএফইউজে'র সভাপতি পদপ্রার্থী মোল্লা জালাল। তার আবেদনের প্রেক্ষিতে সোমবার (৯ জুলাই) ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহানের আদালত এ আদেশ প্রত্যাহার করেন।


আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করলো বিএফইউজে নির্বাচন পরিচালনা কমিটি।

 


Top