গুহায় হারানো ৩ থাই ক্ষুদে ফুটবলারকে উদ্ধার | daily-sun.com

গুহায় হারানো ৩ থাই ক্ষুদে ফুটবলারকে উদ্ধার

ডেইলি সান অনলাইন     ৮ জুলাই, ২০১৮ ১৯:৪৫ টাprinter

গুহায় হারানো ৩ থাই ক্ষুদে ফুটবলারকে উদ্ধার

 

থাইল্যান্ডের গুহায় দুই সপ্তাহ ধরে আটকা থাকা ক্ষুদে ফুটবলারদের মধ্যে থেকে তিনজনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা। উদ্ধার অভিযান শুরুর কয়েক ঘণ্টা পর রবিবার (৮ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে ওই তিনজনকে গুহা থেকে বের করে আনা হয়। উদ্ধার করার পর তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য ও তাদের অবস্থাও ওই সময় জানানো হয়।


সামরিক বাহিনীর একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে আলজাজিরার স্কট হাইডলার জানান, তিনটি ছেলে গুহা থেকে বেরিয়ে এসেছে।


তিনি আরও জানান, সেখানে একটি অস্থায়ী হাসপাতালে ছেলেদের অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে এবং থাইল্যান্ডের স্বরাষ্ট্রমন্ত্রী তাদের দেখতে যাবেন।


স্থানীয় কর্মকর্তা তোসান্থেপ বুনথং বার্তা সংস্থা রয়টার্সকে জানান, আমরা তাদের শারীরিক অবস্থা পরীক্ষা করে দেখছি। তাদেরকে চিয়াং রাই হাসপাতালে নেয়া হতে পারে।

 


রবিবার স্থানীয় সময় সকাল ৭টায় ১৩ জন বিদেশি ও পাঁচজন থাই ডুবুরির দল চিয়াং রাই রাজ্যের থাম লুয়াং গুহায় উদ্ধার অভিযান শুরু করে।


চিয়াং রাইয়ের গভর্নর জানান, গুহা থেকে বের করে আনার সময় একেকটি ছেলের সঙ্গে দুইজন করে ডুবুরি থাকবেন।


গত ২৩ জুন খুদে ওই ফুটবলারদের নিয়ে তার কোচ এক্কাপল চান্তাওয়াং গুহা দেখতে যান। কিন্তু গুহার ভেতরে ঢুকলে হঠাৎ বৃষ্টি আসলে তারা গুহার মুখ থেকে প্রায় ৪ কিলোমিটার ভেতরে চলে যান এবং সেখানেই এখন আটকা আছেন তারা।

ইতোমধ্যে তাদের অক্সিজেন দিতে গিয়ে এক ডুবুরির মৃত্যু হয়েছে।


এর আগে শনিবার আটকে পড়া কিশোররা তাদের মা-বাবার কাছে চিঠি লিখে জানায়, তারা ভালো আছে, তাদের নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।

 

 

 

 


Top