রাশিয়াকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া | daily-sun.com

রাশিয়াকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

ডেইলি সান অনলাইন     ৮ জুলাই, ২০১৮ ১০:৫৮ টাprinter

রাশিয়াকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

অদম্য গতিতে ছুটে চলা স্বাগতিক রাশিয়ার বিজয়গাঁথা কোয়ার্টার ফাইনালে এসে থেমে গেল। টাইব্রেকারে ৪-৩ গোলে জিতে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করলো ক্রোয়েশিয়া। এর আগে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলে সমতা থাকার পর অতিরিক্ত ৩০ মিনিটে দু’দল আরও একটি করে গোল উদযাপন করে। ফলে ম্যাচটি ২-২ ব্যবধানে সমতা থাকার পর টাইব্রেকারে গড়ায়।

 

এ জয়ের ফলে ইংল্যান্ডের বিপক্ষে শেষ চারের ম্যাচ নিশ্চিত করলো ক্রোয়েশিয়া। এছাড়া ১৯৯৮ সালের পর প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো দলটি। কোয়ার্টার ফাইনালের শেষ লড়াইয়ে সোচিতে বাংলাদেশ সময় শনিবার রাত ১২টায় মাঠে নেমেছিল রাশিয়া-ক্রোয়েশিয়া।

 

খেলার শুরুতে দেনিস চেরিশেভের গোলে ক্রোয়েশিয়ার বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় রাশিয়া। ম্যাচের ৩১ মিনিটে আর্তেম জিউবার সঙ্গে ওয়ান-টু পাসে এগিয়ে গোলটি করেন এই মিডফিল্ডার। রাশিয়া লিড নেয়ার ৮ মিনিটের মাথায় সমতায় ফেরেছিল ক্রোয়েশিয়া। ৩৯ মিনিটে মারিও মান্দজুকিচের ক্রস থেকে হেডের মাধ্যমে গোল করে দলকে ১-১ ব্যবধানের সমতায় ফেরান আন্দ্রেস ক্রামারিচ।

পরে এই স্কোরে প্রথমার্ধ শেষ করে ক্রোয়েশিয়া-রাশিয়া। নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় ছিল ক্রোয়েশিয়া-রাশিয়া।

 

তবে অতিরিক্ত সময়ে ভেদ্রান করলুকার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ১০১তম মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে সহজেই হেড করে গোল করেন এই রক্ষণভাগের ফুটবলার। কিন্তু সেমিফাইনালে ওঠার এই লড়াইয়ে মারিও ফারনান্দেসের অতিরিক্ত সময়ের শেষ দিকের গোলে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছিল রাশিয়া। ১১৫ মিনিটে সেটপিস থেকে আসা বলে হেড করে গোলটি করেন তিনি। ফলে ক্রোয়েশিয়ার বিপক্ষে ২-২ গোলে সমতায় ছিল স্বাগতিকরা। অবশেষে টাইব্রেকারে ৪-৩ গোলে জিতে বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে ক্রোয়েশিয়া।


Top