স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর কান্ট্রি হেড বিটপী দাশ চৌধুরী | daily-sun.com

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর কান্ট্রি হেড বিটপী দাশ চৌধুরী

ডেইলি সান অনলাইন     ৭ জুলাই, ২০১৮ ১৯:৪০ টাprinter

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর কান্ট্রি হেড  বিটপী দাশ চৌধুরী

 

 সম্প্রতি স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর কান্ট্রি হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং এর বর্ধিত দায়িত্ব গ্রহন করলেন বিটপী দাশ চৌধুরী। এর পূর্বে তিনি ব্যাংক-এর কান্ট্রি হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছেন।

এই বর্ধিত দায়িত্ব হিসেবে তিনি ব্যাংকের ব্র্যান্ড এন্ড মার্কেটিং এর ক্ষেত্রে নানা উদ্যোগ গ্রহন করবেন এবং পাশাপাশি হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স হিসেবে ব্যাংকের নানা কমিউনিটি উদ্যেগ এবং মিডিয়া ম্যানেজমেন্ট ও কমিউনিকেশনের দ্বায়িত্ব অব্যাহত রাখবেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব নাসের এজাজ বিজয় বলেন, “বিটপী দাশ চৌধুরী মনেপ্রানে ব্যাংকের মূল ভাবধারাকে ধারন করে তার কার্যক্রম পরিচালনা করে আসছেন এবং  ব্যাংক-এর নানা সামাজিক দ্বায়বদ্ধতা উদ্যেগ-এর পেছনে গুরুত্বপূর্ন অবদান রেখেছেন। ব্যাংক-এর ব্র্যান্ড প্রমিজের সাথে সামঞ্জস্য রেখে বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক উদ্যোগ গ্রহন করার ক্ষেত্রে বিটপী গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছেন। ব্র্যান্ড মার্কেটিং এ তার ব্যাপক অভিজ্ঞতা, মিডিয়া জগতের সাথে সূসম্পর্ক এবং সর্বোপরি বিচক্ষণ যোগাযোগ নৈপূন্যতা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-কে একটি নতুন উচ্চতায় নিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি। ” 

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর ফিন্যানসিয়াল মার্কেটস এবং রিটেইল ব্যাংকিং ছাড়াও বিটপী দাশ চৌধুরীর বিভিন্ন প্রতিষ্ঠানে ১৮ বছরের বেশী সময় ধরে কাজের অভিজ্ঞতা রয়েছে। টেলিকমিউনিকেশনস এবং এফএমসিজি সেক্টরে বিপনণ এবং কৌশলগত ভূমিকা গ্রহনে তার অভিজ্ঞতা রয়েছে। তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশ-এর হেড, কর্পোরেট অ্যাফেয়ার্স পদের দায়িত্ব নেন ২০০৯ সালে এবং তখন থেকেই স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-কে জাতীয় এবং আর্ন্তজাতিক অঙ্গনে পরিচিতি ও প্রচার পেতে বিশেষ ভূমিকা রাখেন। ব্যাংক-এর ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট’ তার প্রবর্তিত এবং তার নেতৃত্বে পরিচালিত একটি অন্যতম উদ্যোগ। এছাড়াও তিনি বেশ কিছু স্থানীয় কমিউনিটি এনগেজমেন্ট উদ্যোগ এবং টেকসই প্রকল্প সমূহে ব্যাংকের পক্ষ থেকে উদ্যোগ গ্রহন এবং সেগুলো সফল করতে গুরুত্বপূর্ন অবদান রেখেছেন।

    
    
বিটপী দাশ চৌধুরী, বাংলাদেশ এর অন্যতম প্রধান শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রী লাভ করেন। তিনি থাইল্যান্ডের এশিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজীর স্কুল অব ম্যানেজমেন্ট থেকে স্ট্রাটেজী এন্ড ইন্টারন্যাশনাল বিজনেজ বিষয়ে আরো একটি এমবিএ ডিগ্রি অর্জন করেন। অবসর সময়ে তিনি তার মেয়ের সাথে সময় কাটাতে এবং ভ্রমন করতে পছন্দ করেন।   


Top