ভারান, গ্রিজম্যানের গোলে সেমিফাইনালে ফ্রান্স | daily-sun.com

ভারান, গ্রিজম্যানের গোলে সেমিফাইনালে ফ্রান্স

ডেইলি সান অনলাইন     ৭ জুলাই, ২০১৮ ০০:৪৬ টাprinter

ভারান, গ্রিজম্যানের গোলে সেমিফাইনালে ফ্রান্স

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ল্যাটিন আমেরিকার উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে প্রথম সেমিফাইনালিস্ট হিসেবে নিজেদের অবস্থান নিশ্চিত করল ফ্রান্স।

 

শুক্রবার নিঝনি নভগোরোদ স্টেডিয়ামে তারকা ফরোয়ার্ড এডিনসন কাভানিকে ছাড়াই ফরাসিদের বিরুদ্ধে মাঠে নামে সুয়ারেজদের উরুগুয়ে। ইনজুরির কারণে মাঠে নামতে পারেনি কাভানি। আর সে কারণেই সুয়ারেজ, ক্যাসিরাসদের পায়ে দেখা গেল গোল খরা। পর্তুগালের বিপক্ষে শেষ ষোলোতে ২টি গোলই কাভানি করেছিলেন।

 

দিদিয়ের দেশমের শিষ্যরা অসাধারণ গতিময় ফুটবল খেলে দুর্দান্ত দুটি গোল করে ফ্রান্সকে সেমিফাইনালে নিয়ে গেল।

 

রাশিয়া বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় আর্জন্টিনাকে বিদায় করে শেষ আটে আসা ফ্রান্স। প্রধমার্ধের ৪০ মিনিটেই আঁতোয়া গ্রিজমানের ফ্রি-কিকে ডিফেন্ডার রাফায়েল ভারান হেড করে উরুগুয়ের জালে বল জড়ায়। চার মিনিট পর হেডেই সমতা ফেরানোর খুব কাছে চলে গিয়েছিল উরুগুয়ে। ফ্রান্সকে বাঁচায় লরিসের দুর্দান্ত সেভ।

 

দ্বিতীয়ার্ধের ৬১তম মিনিটে সেই গ্রিজমানই এবার নিজেই দুর্দান্ত শটে বল জালে জড়ায়।

উরুগুয়ের গোলকিপার ফার্নান্দো মুসলেরা ভুল সিদ্ধান্তে দ্বিতীয় গোলটি হজম করে উরুগুয়ে। ডি-বক্সের ঠিক বাইরে থেকে গ্রিজমানের শট লুফে না নিয়ে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করে মুসলেরা। দুই হাতে তালু দিয়ে বল ঠেলে দেওয়ার চেষ্টা করলেও দুরন্ত গতির বল কিছুটা উপরে উঠে ফিছনে গোল পোস্টে ঢুকে পড়ে।

 

ম্যাচের বাকি সময়ে গোলের দেখা পায়নি দুই দল। আর্জেন্টিনার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে জোড়া গোল করেছিলেন কিলিয়ন এমবাপে। আজ এই ১৯ বছর বয়সী তরুণকে শুরু থেকেই আটকে রেখেছিল উরুগুয়ে। ম্যাচের শেষদিকে তাই একটু পড়ে যাওয়ার অভিনয় করে ফেললেন এই পিএসজি স্ট্রাইকার। ম্যাচ শেষ হওয়ার ৯ মিনিট আগেই বাইরে দাঁড়িয়ে কাঁদছিলেন হিমিনেস। পর্তুগালের মতো উরুগুয়েরও চলে যাওয়াটা হলো অশ্রুসিক্ত।


Top