অবশেষে বিএফইউজে নির্বাচন স্থগিতই থাকল | daily-sun.com

অবশেষে বিএফইউজে নির্বাচন স্থগিতই থাকল

ডেইলি সান অনলাইন     ৫ জুলাই, ২০১৮ ২০:০৯ টাprinter

অবশেষে বিএফইউজে নির্বাচন স্থগিতই থাকল

নানা নাটকীয়তার পর শেষ পর্যন্ত স্থগিতই হলো বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন। আগামীকাল শুক্রবার (৬ জুলাই) সকাল ৯টা থেকে এই নির্বাচনে ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু শ্রম আদালতের এক রায়ের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৫ জুলাই) রাতে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন (ইসি)।

 

বিএফইউজে নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আলমগীর হোসেন বৃহস্পতিবার জানান, আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে কাল শুক্রবার বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন হচ্ছে না। ’

এর আগে বৃহস্পতিবার দুপুরে ওই নির্বাচন পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেন ঢাকার প্রথম শ্রম আদালত। কিন্তু রায়ের সার্টিফায়েড কপি নির্বাচন কমিশনের কাছে না আসায় বিকেলে প্রধান নির্বাচন কমিশনার জানান, প্রস্তুতি অনুযায়ী নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। তবে রাতে তার হাতে রায়ের কপি এসে পৌঁছলে নির্বাচন কমিশনের সদস্যরা প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে প্রার্থীরা নির্বাচন অনুষ্ঠানের পক্ষে-বিপক্ষে বিভক্ত হয়ে পড়ে। শেষে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

 

ভোটার তালিকায় অসঙ্গতির অভিযোগ এনে ঢাকার শ্রম আদালতে মামলা করেন এবারের নির্বাচনে যুগ্ম মহাসচিব প্রার্থী খায়রুল আলম ও নির্বাহী সদস্য প্রার্থী সেবীকা রাণী। ওই মামলার পরিপ্রেক্ষিতে শ্রম আদালত নির্বাচন স্থগিতের রায় দেন।

 

এবারের নির্বাচনে সভাপতি পদে ৩ জন প্রার্থী নির্বাচন করছেন। মহাসচিব পদে রয়েছেন ২ জন এবং কোষাধ্যক্ষ পদে আছেন ৩ জন প্রার্থী। ঢাকা থেকে সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম মহাসচিব পদে ৭ জন, দফতর সম্পাদক পদে ৩ জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

তাছাড়াও ময়মনসিংহ ইউনিট থেকে নির্বাহী সদস্য পদে ৪ জন, চট্টগ্রাম ইউনিট থেকে সহ-সভাপতি ৩ জন, যুগ্ম মহাসচিব পদে ৫ জন, নির্বাহী পরিষদের সদস্য পদে ৬ জন, খুলনা ইউনিট থেকে সহ-সভাপতি পদে ২ জন, নির্বাহী সদস্য পদে ৩ জন, যশোর ইউনিট থেকে সহ-সভাপতি ১ জন, যুগ্মমহাসচিব পদে ১ জন ও নির্বাহী পরিষদের সদস্য পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এরইমধ্যে নারায়ণগঞ্জ ইউনিটের ২ জন নির্বাহী পরিষদ সদস্যকে বিনা প্রতিদ্বন্বিতায়, রাজশাহী ইউনিটের সহ-সভাপতি ও ২ জন নির্বাহী সদস্য বিনা প্রতিদ্বন্বিতায়, কুষ্টিয়ায় ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্বিতায়, কক্সবাজার ইউনিটে ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও বগুড়া ইউনিটের যুগ্মমহাসচিব পদে ১ জন নির্বাহী সদস্য পদে দুইজনকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

 

 


Top