প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করছে টাইগাররা | daily-sun.com

প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করছে টাইগাররা

ডেইলি সান অনলাইন     ৪ জুলাই, ২০১৮ ২০:৩৮ টাprinter

প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করছে টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথমেই ব্যাটিং করার সুযোগ পেয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ টস জিতে বাংলাদেশকেই প্রথম ব্যাটিংয়ে পাঠিয়েছে। এই প্রতিবেদন লেখার সময় অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ ইনিংসের সূচনা করতে নেমেছেন তামিম ইকবাল ও লিটন দাস। দুই ওভারে বাংলাদেশের রান বিনা উইকেটে ৪। তামিম এখনো রানের খাতা খুলেননি। লিটন দাস ব্যাটিং করছেন ৪ রান নিয়ে।

 

 

২০১৪ সালের সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরের স্মৃতি একদমই ভালো নয়। এবার সেই দুঃস্মৃতি মুছে দেওয়ার প্রত্যয় নিয়ে বাংলাদেশ মাঠে নেমেছে। নতুন অধিনায়ক, নতুন কোচ। প্রথম টেস্টে বাংলাদেশ মাঠেও নেমেছে একটি নতুন মুখ নিয়ে। অ্যান্টিগা টেস্টের মধ্যদিয়েই বাংলাদেশের ৮৮তম ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেক হচ্ছে পেসার আবু জায়েদের।

 

 

প্রথম টেস্টের দলে চমক আছে আরও। টেস্টে মুশফিককে কিপিং গ্লাভস থেকে অব্যাহতি দেওয়া হয়েছে আগেই। উইকেটকিপারের খাতা থেকে তিনি তাই খারিজ। তবে অ্যান্টিগা টেস্টে মুশফিক ছাড়াও আরও দুজন উইকেটরক্ষক নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। তারা হলেন লিটন দাস ও নুরুল হাসান। শেষ পর্যন্ত জানা গেছে মুশফিকের মতো লিটন দাসও এই টেস্টে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবেই খেলবেন। কিপিংয়ের গুরুত্ব দায়িত্ব পালন করবেন নুরুল হাসান।

 

 

বাংলাদেশ একাদশ :

তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান (উইকেটরক্ষক), রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ ও কামরুল ইসলাম।

 

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রেইগ ব্রাফেট, ডেভন স্মিথ, কাইরান পাওয়েল, সাই হোপ, রস্তোন চেস, শেন ডওরিচ (উইকেটরক্ষক), জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, কেমার রোচ, মিগুয়েল কামিন্স ও শেনন গ্যাব্রিয়েল।

 


Top