আত্মঘাতী গোলে সুইসদের বিদায়, কোয়ার্টার ফাইনালে সুইডেন | daily-sun.com

আত্মঘাতী গোলে সুইসদের বিদায়, কোয়ার্টার ফাইনালে সুইডেন

ডেইলি সান অনলাইন     ৩ জুলাই, ২০১৮ ২৩:০৪ টাprinter

আত্মঘাতী গোলে সুইসদের বিদায়, কোয়ার্টার ফাইনালে সুইডেন

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতেই বিদায় ঘণ্টা বেজে গেল সুইজারল্যান্ডের। আর গোলটি আত্মঘাতী হওয়ায় সুইসদের মনোকষ্ট বেড়ে গেছে কয়েকগুণ বেশি।

 

সমানে সমানে লড়াই চালিয়ে যাওয়া শাকিরি ও জাকার দল প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ করলেও সুইডিশ সীমানায় বেশ কয়েক দফা আক্রমণ চালিয়েছে তারা। সুইডেনের আক্রমণ ঠেকিয়ে রেখেছিল সুইস রক্ষণভাগ।

 

দুর্দান্ত লড়াইয়ের এক পর্যায়ে দ্বিতীয়ার্ধে খেলার ৬৬ মিনিটে সুইডিশ ফরোয়ার্ড এমিলি ফর্সবার্গের গোলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ১২ বছর পর বিশ্বকাপ খেলতে আসা সুইডিশরা। তবে ছিল একটি আত্মঘাতী গোল।

 

ডি-বক্সের বাইরে থেকে এমিল ফর্সবার্গের নিচু শট তীব্র বেগে ছুটে যাচ্ছিল গোলপোস্টের দিকে। মাঝ হুট করে সেটা থামানোর চেষ্টা করে আকাঞ্জি। কিন্তু তার পা স্পর্শ করেই নিজেদের জালে প্রবেশ করে বল।

 

ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল সুইডেন। ৮ম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে বল ধরে একা ডি-বক্সে ঢুকে পড়ে মার্কাস বার্গ; কিন্তু তার শটটা গোলপোস্টের অনেক দূর দিয়ে যায়।

২৪তম মিনিটে পাল্টা আক্রমণে জেরদান শাকিরির ক্রসে স্টিভেন সুবারের হেড লক্ষ্যে থাকেনি। ৪ মিনিট পর সুইডিশ ফরোয়ার্ড ওলা তইভনেনের জোরালো হাফ-ভলি ঝাঁপিয়ে ঠেকায় গোলকিপার ইয়ান জমের।

 

নির্ধারিত সমযের মধ্যে আর কোনো গোল না হওয়ায় একমাত্র গোলে জয় নিয়ে ২৪ বছর পর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পা রাখল ১৯৫৮ বিশ্বকাপের রানার্সআপরা।


Top