কোটাবিরোধী ‘নিখোঁজ’ নেতা ফারুককে গ্রেফতার দেখাল পুলিশ | daily-sun.com

কোটাবিরোধী ‘নিখোঁজ’ নেতা ফারুককে গ্রেফতার দেখাল পুলিশ

ডেইলি সান অনলাইন     ৩ জুলাই, ২০১৮ ১৮:২৩ টাprinter

কোটাবিরোধী ‘নিখোঁজ’ নেতা ফারুককে গ্রেফতার দেখাল পুলিশ

 

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ‘নিখোঁজ’ যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। পুলিশের বিশেষ শাখার (এসবি) একটি মোটরসাইকেল পোড়ানোর মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। মঙ্গলবার (৩ জুলাই) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন) মাসুদুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, বিকালের মধ্যেই তাকে আদালতে তোলা হবে।


এর আগে ফারুক হোসেনকে নিখোঁজ বলে দাবি করেছিলেন তার বড় ভাই আরিফুল ইসলাম। তিনি বলেন, ‘ফারুককে কাল (সোমবার) মারধরের পর শহীদ মিনার থেকে শাহবাগ থানায় নেয়া হয়েছিল বলে তথ্য পেয়েছি। বিভিন্ন ফুটেজে দেখেছি ফারুককে মোটরসাইকেলে করে থানায় নেয়া হয়েছে। এরপর থেকে ফারুক নিখোঁজ। ফারুকের সন্ধান চেয়ে থানা পুলিশ, ডিবি পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রক্টরের দফতরে খোঁজ করেও পাইনি। ’


আরিফুল ইসলাম আরও বলেন, ‘আমি সবার কাছেই গেছি। ডিএমপির শাহবাগ, রমনা ও নিউমার্কেট থানায় গিয়েছি।

ডিবি অফিসেও গিয়েছি। কিন্তু কেউ তাকে ধরেনি বলে জানিয়েছে। ’


ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ওবায়দুর রহমান গণমাধ্যমকে জানান, তাকে আটক কিংবা গ্রেফতার এখনো করা হয়নি। ফারুকের বিরুদ্ধে কোনো মামলাও নেই। তাকে গ্রেফতার করা হলে অবশ্যই বিষয়টি গণমাধ্যমকে জানানো হবে।


ফারুক হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের ছাত্র।  

 


Top