তাজিনের জন্য কোরআন খতম দিলেন দীপা খন্দকার | daily-sun.com

তাজিনের জন্য কোরআন খতম দিলেন দীপা খন্দকার

ডেইলি সান অনলাইন     ২ জুলাই, ২০১৮ ১৮:০৪ টাprinter

তাজিনের জন্য কোরআন খতম দিলেন দীপা খন্দকার

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তাজিন আহমেদ বছর বয়সে মারা যান। গত ২২ মে, মঙ্গলবার বিকেল ৪টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন করেন তিনি।

আজ তার চল্লিশা। এ দিনে তাজিনের স্মরণে নিজ ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন অভিনেত্রী দীপা খন্দকার। তিনি লিখেছেন, ‘তাজিন আপু চলে যাবার আজ ৪০ দিন। কথায় আছে মৃত ব্যক্তির আত্মা ৪০ দিন পৃথিবীতে থাকে। প্রত্যেক রোজায় আমি কোরআন খতম দিই। তারিন আপুকে বলেছিলাম এবারের খতমটা তাজিন আপুর নামে দেবো। রোজায় প্রচণ্ড ব্যস্ত থাকায় ২০ পারা পরতে পেরেছিলাম । আজ বাকিটা শেষ করতে পেরে খুব ভালো লাগছে। আমি ক্ষুদ্র একজন মানুষ, খুব বেশি কিছু করার সামর্থ আমার নাই।

তোমার আত্মা পৃথিবীতে থাকা অবস্থায় অন্তত এতুটুকু করতে পেরে অনেক ভালো লাগছে। ভালো থেকো তাজিন আপু। ’

 

 

তাজিনের জন্ম হয়েছিল ১৯৭৫ সালের ৩০ জুলাই, নোয়াখালী জেলায়। তবে তিনি বেড়ে উঠেছিলেন পাবনা জেলায়।

দিলারা ডলি রচিত ও শেখ নিয়ামত আলী পরিচালিত ‘শেষ দেখা শেষ নয়’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে তার অভিনয় শুরু হয়েছিল। নাটকটি ১৯৯৬ সালে বিটিভিতে প্রচার হয়। ‘নাট্যজন’ নাট্যদলের হয়ে মঞ্চে কাজ করেছেন তিনি, তবে প্রচলিত তথ্য হচ্ছে ২০০০ সাল থেকে ‘আরণ্যক’নাট্যদলে যোগ দিয়ে সেখান থেকেই মঞ্চে তার পদচারণা শুরু।

 

তিনি তার মা দিলারা জলির হাত ধরে অভিনয়ে আসেন। তার মায়ের প্রোডাকশন হাউস ছিল। অবশ্য অভিনয়ে আসার কয়েক বছর আগেই উপস্থাপক হিসেবে নাম লিখিয়েছিলেন তিনি। বিটিভির ‘চেতনা’ অনুষ্ঠান দিয়ে উপস্থাপনা শুরু করেছিলেন তাজিন। এরপর টানা ১০ বছর কোনো অনুষ্ঠানের উপস্থাপনা করেননি। শুধু এনটিভিতে প্রচারিত ‘টিফিনের ফাঁকে’ অনুষ্ঠানটির উপস্থাপনা করে আসছিলেন বিগত ১০ বছর ধরে।

 


Top