মিথ্যার হ্যাচারিতেই যেন আওয়ামী লীগ নেতাকর্মীদের জন্ম: রিজভী | daily-sun.com

মিথ্যার হ্যাচারিতেই যেন আওয়ামী লীগ নেতাকর্মীদের জন্ম: রিজভী

ডেইলি সান অনলাইন     ২৯ জুন, ২০১৮ ১৬:১১ টাprinter

মিথ্যার হ্যাচারিতেই যেন আওয়ামী লীগ নেতাকর্মীদের জন্ম: রিজভী

 

গাজীপুর সিটি নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মনে হয় মিথ্যার হ্যাচারিতেই যেন আওয়ামী লীগ নেতাকর্মীদের জন্ম। তিনি বলেন, শেখ হাসিনার গণতন্ত্রবিনাশী ভোট ডাকাতির সর্বশেষ মডেলের নির্বাচন হয়েছে গাজীপুরে।

আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সরাসরি সহায়তায় ভোট কেন্দ্র দখল করে সিল মারার দৃশ্য গোটা বিশ্বে ভাইরাল হয়ে গেছে। গাজীপুর ও খুলনার ভোট ডাকাতি দেখে ভবিষ্যতে ভোটাররা নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে।


শুক্রবার (২৯ জুন) বেলা সোয়া ১১টার দিকে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মলনে এসব মন্তব্য করেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, উচ্চ আদালতের নির্দেশ উপেক্ষা করে ভোটের দিনেও বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে বিএনপির এজেন্টদের মারধর করে বের করে দেয়া হয়েছে। যারা জীবনের ঝুঁকি নিয়ে ভোট কেন্দ্রে ছিলেন, তাদের আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। এদের অনেককে কারাগারে পাওয়া গেছে। আবার বেশ কিছু নেতাকর্মীর কোনো হদিসই পাওয়া যাচ্ছে না।


ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, আপনারা বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে জনগণের সঙ্গে যে উপহাস ও তামাশা করছেন, তার জবাব দিতেই হবে।

আপনাদের বিচার আর বেশি দিন বিলম্ব হবে না। প্রধানমন্ত্রীর পরামর্শে নির্বাচন ও ভোটকে যাদুঘরে পাঠানোর সকল বন্দোবস্ত করে জনগণের সঙ্গে প্রতারণার চরম মূল্য দিতে হবে সিইসিকেও।


বর্তমান সরকারের বিদায়ের কাউন্টডাউন শুরু হয়ে গেছে বলে মন্তব্য করে রিজভী বলেন, যত কূট-কৌশলই করা হোক না কেন খালেদা জিয়াকে মুক্তি এবং সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন দিতে হবে। অন্য পথ অবলম্বন করলে জনগণ আপনাদের সঠিক পথে আসতে বাধ্য করবে।


তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন থেকে দূরে রাখতেই প্রহসনের আইনি প্রক্রিয়ার মাধ্যমে সাজা দিয়ে খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। এটি বর্তমান সরকারের মাস্টারপ্লানেরই অংশ।


এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, দেশনেত্রী গুরুতর অসুস্থ। এজন্যই চিকিৎসকদের পরামর্শে গতকাল বৃহস্পতিবারও (২৮ জুন) তাকে আদালতে হাজির করা হয়নি। কিন্তু, এতকিছুর পরও সরকার তার চিকিৎসার ব্যবস্থা করছে না।


রিজভী অবিলম্বের খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি জানান।

 


Top