১-০ গোলে সেনেগালকে হারিয়ে কলম্বিয়া চলে গেল ২য় রাউন্ডে | daily-sun.com

১-০ গোলে সেনেগালকে হারিয়ে কলম্বিয়া চলে গেল ২য় রাউন্ডে

ডেইলি সান অনলাইন     ২৮ জুন, ২০১৮ ২১:৫৫ টাprinter

১-০ গোলে সেনেগালকে হারিয়ে কলম্বিয়া চলে গেল ২য় রাউন্ডে

সেনেগাল ড্র করলেও উঠে যাবে শেষ ষোলতে। কলম্বিয়া হারলে নেবে বিদায়।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্বের শেষ দিনের চার খেলার প্রথম দুটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত ৮টায়। বৃহস্পতিবার সামারায় গ্রুপ এইচ এর খেলায় সেনেগাল প্রথমার্ধে অপেক্ষাকৃত ভালো খেলল। একটি পেনাল্টি পেলেও ভিএআরে তা বাতিল হলো। প্রথমার্ধে গোল করতে পারলো না কোনো দল। ০-০।

 

সেনেগাল-কলম্বিয়া ম্যাচটি শুরু হলো প্রবল গতি নিয়ে। দুই দলই একে অন্যের উপর ঝাঁপিয়ে পড়ল। কলম্বিয়া একটু পিছিয়ে থাকায় তাদের লড়াইয়ের প্রয়োজন ছিল বেশি। কিন্তু আফ্রিকান দল সেনেগাল পুরো ম্যাচ সমান দমে খেলতে জানে।

শুরু থেকে আক্রমণ সামলে তারাও পাল্টা আঘাত হানতে শুরু করে। এবং ম্যাচে আধিপত্য নিতে থাকে তারা।

 

১৭ মিনিটে সেনেগাল একটি পেনাল্টি পেয়ে গেল। সমর্থকরা উল্লাসে মাতলেন দলের সাথে। মানেকে পেনাল্টি বক্সে ট্যাকল করতে গিয়ে ড্যাভিডসন সানচেজও পড়ে গেলেন। রেফারি ফাউলের বাঁশি বাজালেন। কিন্তু এই বিশ্বকাপে চালু হওয়া ভিএআর যথেষ্ট ভূমিকা রাখছে। প্রযুক্তি জানিয়ে দিল, ওটা ফাউল ছিল না। তাই পেনাল্টিও হয়নি। বাতিল। কলম্বিয়া যেন প্রাণ ফিরে পেল।

 

কিন্তু গত বিশ্বকাপের গোল্ডেন বুট জেতা হামেস রদ্রিগেজের জন্য বুঝি এবারের বিশ্বকাপ নয়। আধ ঘণ্টা খেলা না যেতেই ইনজুরির কারণে তাকে মাঠ থেকে তুলে নিতে হয় কলম্বিয়াকে। লুইস মুরিয়েল নামেন তার জায়গায়। কিন্তু প্রথমার্ধের বাকি সময়ে গোল আসে না কোনো দলের কাছ থেকে।

 

খেলার দ্বিতীয়ার্ধে  একটি গোল করে এবং ১-০ গোলে এগিয়ে থাকে কলম্বিয়া। এরপর আর কোন গোল আসেনি কারো পা থেকে। ১-০ গোলে জয়লাভ করে সেনেগালকে পিছনে ফেলে ২য় রাউন্ডে উঠে যায় কলম্বিয়া


Top