জার্মান কোচের পদত্যাগের ইঙ্গিত! | daily-sun.com

জার্মান কোচের পদত্যাগের ইঙ্গিত!

ডেইলি সান অনলাইন     ২৮ জুন, ২০১৮ ১৬:০৫ টাprinter

জার্মান কোচের পদত্যাগের ইঙ্গিত!

দক্ষিণ কোরিয়ার কাছে ২-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছে জার্মানি। স্বাভাবিকভাবেই হতাশ দলটির খেলোয়াড়, কমকর্তাসহ বিশ্বের অগণিত ভক্ত-সমর্থক। তবে মনে হয়, হতাশাটা বেশি চেপে ধরেছে কোচ জোয়াকিম লো’কে। টানা দুইবার শিরোপা জয়ের স্বপ্নভঙ্গের বেদনায় পদত্যাগের ইঙ্গিত দিয়েছেন তিনি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন আজ।

 

 

বিশ্বকাপের অন্যতম সফল দল জার্মানি। এখন পর্যন্ত চারবার বিশ্ব শিরোপা ঘরে তুলেছে দলটি। সবচেয়ে বেশিবার সেমিফাইনাল খেলা দলও তারা। সেই জার্মানরাই এবার বিদায় নিল গ্রুপপর্ব থেকে। তাও ৮০ বছর পর। সেই ১৯৩৮ বিশ্বকাপে গ্রুপপর্ব থেকে বিদায় নেয় দলটি।

 

 

এবার হট ফেভারিটের তকমা গায়ে সেঁটে রাশিয়ায় এসেছিল জার্মানি। অথচ কি না বিদায় নিতে হলো প্রথম রাউন্ড থেকে। এতে লো’র ভবিষ্যত শঙ্কায় পড়বে এটাই তো স্বাভাবিক। এমন বিপর্যয়ের পর তা নিয়ে প্রশ্নও ছুড়লেন সাংবাদিকরা।

 

 

বুদ্ধিদীপ্ত উত্তরও দিলেন বিশ্বকাপজয়ী কোচ, আমি বিদায় নেব কি না, এখনই এর উত্তর দিতে পারছি না। এ মুহূর্তে হতাশায় ডুবে আছি। আগে তা কাটিয়ে উঠতে একটু সময় দেন। বৃহস্পতিবারই চূড়ান্ত সিদ্ধান্ত সম্পর্কে জানতে পারবেন। এখন কোনো কিছু ভাবতে পারছি না।

 

 

বিশ্বকাপ শুরুর কয়েকদিন আগেই জার্মানির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন লো। নতুন চুক্তি অনুযায়ী, ২০২২ সাল পর্যন্ত দলটির কোচ থাকবেন তিনি। তবে বিশ্বকাপে এমন শোচনীয় ব্যর্থতার পর তা নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে তাকে।

 

 

২০০৬ সালে জার্মানির কোচ হন জোয়াকিম লো। তারপর থেকে ধারাবাহিক সাফল্য পেয়ে আসছিল দলটি। ২০১৪ সালে তার অধীনেই বিশ্বকাপ ঘরে তোলে জার্মানরা। আর গেল বছর কনফেডারেশন্স কাপ জেতে তারা।

 


Top