গাজীপুরে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার নয়: ইসি | daily-sun.com

গাজীপুরে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার নয়: ইসি

ডেইলি সান অনলাইন     ২৫ জুন, ২০১৮ ২০:০০ টাprinter

গাজীপুরে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার নয়: ইসি

গাজীপুর সিটি করপোরেশন এলাকায় বিনা ওয়ারেন্টে বিএনপির কোনো নেতাকর্মীকে ভোটের আগে গ্রেফতার না করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির সঙ্গে বিএনপির উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের বৈঠকের পর দলটির দাবিতে সাড়া দিল সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

 

 

ইসির যুগ্ম-সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা রোববার বিকালে পুলিশ সুপারের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, বিএনপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেছেন। নির্বাচনে সব দল প্রার্থীর সমান সুযোগ দাবি, পুলিশ বাহিনী কর্তৃক গ্রেফতার হয়রানিসহ কিছু অভিযোগ ও তা প্রতিকারের জন্য ইসির কাছে আবেদন দেয় দলটি।

 

 

এ আবেদনের পরিপ্রেক্ষিতে গাজীপুরের নির্বাচন সম্পন্ন না হওয়া পর্যন্ত কোনো ব্যক্তিকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার না করার জন্য ইসি সিদ্ধান্ত দিয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

 

 

এ অবস্থায় নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সিটি এলাকার কোনো বাসিন্দা বা ভোটারকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার না করার জন্য পুলিশ সুপারকে অনুরোধ করে ওই চিঠিতে নির্দেশনা দেয়া হয়।

 

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রোববার নির্বাচন ভবনে গিয়ে গাজীপুরের নির্বাচন নিয়ে তাদের নানা অভিযোগ প্রধান নির্বাচন কমিশনার ও অন্য নির্বাচন কমিশনারদের জানিয়ে আসেন।

 


Top