ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো অস্ট্রেলিয়া | daily-sun.com

ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো অস্ট্রেলিয়া

ডেইলি সান অনলাইন     ২৫ জুন, ২০১৮ ১৪:২৬ টাprinter

ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো অস্ট্রেলিয়া

 

অস্ট্রেলিয়ার কোচ হিসাবে শুরুটা মোটেও ইতিবাচক হল না জাস্টিন ল্যাঙ্গারের। অস্ট্রেলিয়া দল ইংল্যান্ডের কাছে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ হারল ০-৫ ব্যবধানে। যা কিনা তাদের জন্য অনেক লজ্জার। স্মিথ-ওয়ার্নারকে হারিয়ে দলের ফর্ম যে এখন একদম তলানিতে তাও প্রমাণিত হলো এই সিরিজের মাধ্যমে।

 

স্মিথ-ওয়ার্নারহীন দুর্বল অস্ট্রেলিয়া দল নিঃসন্দেহে আন্ডারডগ হিসাবে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নেমেছিল। তবে এমন একতরফাভাবে হোয়াইটওয়াশ হতে হবে তাদের, এমনটা আশা করা যায়নি আগে থেকে। সিরিজ জয় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। ওল্ড ট্র্যাফোর্ডে নিয়ম রক্ষার পঞ্চম তথা শেষ একদিনের ম্যাচে ইংল্যান্ড জয় তুলে নেয় ১ উইকেটে সংক্ষিপ্ত ব্যবধানে।

 

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩৪.৪ ওভারে ২০৫ রানে অলআউট হয়ে যায়। ট্রেভিস হেডদলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন। ৪২ বলের ইনিংসে তিনি ৯টি বাউন্ডারি মেরেছেন।

এ ছাড়া ডার্সি শর্ট ৫২ বলে অপরাজিত ৪৭ ও অ্যালেক্স ক্যারি ৪০ বলে ৪৪ রান করেন।

 

ইংল্যান্ডের হয়ে মঈন আলি ৪৬ রানের বিনিময়ে ৪ উইকেট নেন। ৪৪ রানে ২ উইকেট নিয়েছেন স্যাম কুরান। অস্ট্রেলিয়ার দু’জন ব্যাটসম্যান রানআউট হয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৪৮.৩ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২০৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ১১০ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন জস বাটলার। তিনি একাই ম্যাচ ছিনিয়ে নিয়ে যান অস্ট্রেলিয়ার কাছ থেকে। ১২২ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মেরেছেন। অ্যালেক্স হেলস ও আদিল রশিদ দুজনেই ২০ রান করে দলের জন্য অবদান রাখেন।

 


Top