গাজীপুর সিটি নির্বাচনে প্রস্তুতি সম্পন্ন, ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন | daily-sun.com

গাজীপুর সিটি নির্বাচনে প্রস্তুতি সম্পন্ন, ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন

ডেইলি সান অনলাইন     ২৪ জুন, ২০১৮ ১১:৫৯ টাprinter

গাজীপুর সিটি নির্বাচনে প্রস্তুতি সম্পন্ন, ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন

 

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা ও নাশকতা ঠেকাতে ৩০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ৩২০ বর্গকিলোমিটার সীমানা বেষ্টিত নির্বাচনী এলাকায় রবিবার (২৪ জুন) সকাল থেকে বিজিবি টহল শুরু করেছে এবং প্লাটুনগুলো ২৭ জুন পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল গণমাধ্যমকে এ তথ্য জানান।


তিনি আরও জানান, নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (২৬ জুন) সকাল থেকে যথা সময়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৫৭ ওয়ার্ডে ৫৭ টিম র‌্যাব সদস্য একটি টিম রিজার্ভ এবং প্রতি ২ ওয়ার্ডের এক প্লাটুনসহ মোট ৩০ প্লাটুন বিজিবি এবং ১০ হাজার ০২৪ জন আনসার ও পুলিশ বাহিনী নির্বাচনে সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে।

 


উল্লেখ্য, গত ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। নির্বাচনের কয়েকদিন আগে সীমানা সংক্রান্ত জটিলতায় হাইকোর্টে রিট হলে আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীতে দুই মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ও জাহাঙ্গীর আলম এবং নির্বাচন কমিশন এ রায়ের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ নির্বাচনের স্থগিতাদেশ তুলে দেন। ফলে নির্বাচন কমিশন ২৬ জুন নির্বাচনের ভোটগ্রহণের নতুন তারিখ নির্ধারণ করে।


গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন।

এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন, নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন। মোট মেয়র প্রার্থী ৭ জন। ৫৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ২৫৬ জন ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে নারী প্রার্থীর সংখ্যা ৮৪ জন।

 


Top