তিন সিটিতে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ ১৬ জনের | daily-sun.com

তিন সিটিতে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ ১৬ জনের

ডেইলি সান অনলাইন     ২০ জুন, ২০১৮ ২২:০১ টাprinter

তিন সিটিতে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ ১৬ জনের

 

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ধানের শীষ প্রতীক পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৬ জন। এর মধ্যে তিন সিটির বর্তমান মেয়র রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল, সিলেটের আরিফুল হক চৌধুরী ও বরিশালের আহসান হাবীব কামালও রয়েছেন। বুধবার (২০ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করা হয়।


বৃহস্পতিবার (২১ জুন) বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মেয়র প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে বলে জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, বৃহস্পতিবার বিকাল ৪টার মধ্যে মনোনয়নপত্র জমা নেয়া হবে। বিকাল ৫টা থেকে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের সাক্ষাৎকার হবে।  


১০ হাজার টাকার মূল্যমানে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রার্থী ও তাদের প্রতিনিধিরা।


জানা গেছে, সকাল ১০টায় নয়াপল্টনের কার্যালয় থেকে সিলেটের আরিফুল হক চৌধুরী নিজেই তার মনোনয়ন ফরম দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে থেকে সংগ্রহ করেন। রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। রাজশাহীতে বুলবুল ছাড়া আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। আর বরিশালের মেয়র আহসান হাবীব কামালের পক্ষে দলের কেন্দ্রীয় প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেন।


সিলেটে আরিফুল হক চৌধুরী ছাড়াও সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেন, সিনিয়র সহসভাপতি আবদুল কাইয়ুম জালালী পংকী, সহসভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও ছাত্রদল নেতা সালাহ উদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেন।


বরিশালে আহসান হাবীব কামাল ছাড়াও কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবাদুল হক চাঁন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, ছাত্রদলের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, সাবেক ছাত্রনেতা আলী হায়দার বাবুল ও দক্ষিণ জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব মনোনয়নপত্র সংগ্রহ করেন।


প্রসঙ্গত, গত ১৩ জুন এ তিন সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় এ নির্বাচনে অংশ নিতে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়া যাবে ২৮ জুন পর্যন্ত।


তফসিল অনুযায়ী, ২৮ জুন রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়ন বাছাইয়ের তারিখ ১-২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই। এর পর ভোটগ্রহণ ৩০ জুলাই।


এ তিন সিটির আগে ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে।

 


Top