পোল্যান্ডকে ২-১ গোলে হারালো সেনেগাল | daily-sun.com

পোল্যান্ডকে ২-১ গোলে হারালো সেনেগাল

ডেইলি সান অনলাইন     ২০ জুন, ২০১৮ ০০:২৫ টাprinter

পোল্যান্ডকে ২-১ গোলে হারালো সেনেগাল

রাশিয়া বিশ্বকাপে ‘এইচ’ গ্রুপের পূর্ব ইউরোপের শক্তিশালী পোল্যান্ডকে হারিয়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ে ২৭তম অবস্থানে থাকা আফ্রিকার সেনেগাল। এই বিশ্বকাপে এটিই কোনো আফ্রিকান দলের প্রথম জয় এবং গ্রুপ পর্যায়ে অপ্রত্যাশিত ফলাফলের তালিকায় আরও একটি অঘটন।

 

১৬ বছর আগে ২০০২ সালের বিশ্বকাপে প্রথমবার খেলতে আসা সেনেগাল তৎকালীন বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে বিশ্বকে চমকে দিয়েছিল। ১৬ বছর পর দ্বিতীয়বারের মতো খেলতে আসা সেনেগাল হারালো ফিফা র‌্যাঙ্কিংয়ে ৮ নম্বরে থাকা পোল্যান্ডকে।

 

ম্যাচের প্রথমার্ধেই পোল্যান্ডের রক্ষণভাগ কাঁপিয়ে দিয়ে ১-০ গোলে এগিয়ে যায় আফ্রিকার দেশ সেনেগাল।

 

ম্যাচের ৩৭ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে শট নিয়েছিল সেনেগালের এক খেলোয়াড়। ভয়চেক সেজনি সেদিকেই ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু সে শট থিয়াগো চিওনেকের পায়ে লেগে দিক বদলে জড়িয়ে গেল পোল্যান্ডের জালে। গোলরক্ষক সেজনির হতভম্ব হয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।

 

পোল্যান্ড রক্ষণেরই ভুলে খেলার ৬০ মিনিটে  ব্যবধান দ্বিগুণ করে সেনেগাল। মাঝমাঠে উঠে আসা পোলিশ গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা গোল পোস্টে বল পাঠিয়ে দেয় এম’বায়ে নিয়াং।

 

৮৬ মিনিটে জেগোশ ক্রিকোভিয়াক ব্যবধান কমালেও শেষরক্ষা হয়নি পোল্যান্ডের। ফলে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সেনেগালের খেলোয়াড়রা।


Top